নীড় পাতা » ব্রেকিং » বিদ্যুৎ সমস্যা সমাধানে ধৈর্য ধরার আহ্বান জেলা প্রশাসকের

বিদ্যুৎ সমস্যা সমাধানে ধৈর্য ধরার আহ্বান জেলা প্রশাসকের

Untitled-1‘জনসেবার জন্য প্রশাসন’ মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী জনসাধারণ, জনপ্রতিনিধি বিভিন্ন শ্রেণি ও পেশার অংশগ্রহণে রাঙামাটির লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক ‘‘গণশুনানি’’ আয়োজন করা হয়। বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাঙামাটি জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন। বক্তব্যে তিনি বলেন, লংগদুতে গণশুনানিতে এসে অনেকগুলো সমস্যার কথা শুনলাম। তার মধ্যে মৎস্য অভয়াশ্রম স্থাপনের সমস্যাটি গুরুত্বপূর্ণ। এটি যেখানে স্থাপন করলে বেশি মৎস্য উৎপাদন ও প্রজনন হবে সে ব্যাপারে সকলে মিলে আলাপ-আলোচনার ভিত্তিতে সেখানেই স্থাপন করা হবে। যাতে সকলেই উপকৃত হয়। লংগদুতে বিদ্যুৎ সমস্যা নিয়ে তিনি বলেন, এই সমস্যাটি একদিনে সমাধান করা যাবে না। বিদ্যুৎ বিভাগের সাথে আলোচনা করে কিভাবে সমস্যা উত্তরণ করা যায় সে উদ্যোগ নিতে হবে। এ প্রসঙ্গে তিনি আরো বলেন, খাগড়াছড়িতে একটি বিদ্যুৎ উপ-কেন্দ্র নির্মাণের কাজ চলছে এটি সম্পন্ন হতে আরো দুইবছর সময় লাগতে পারে, সেই পর্যন্ত আমাদের বিকল্প ব্যবস্থা হিসেবে সৌর বিদ্যুৎ ব্যবহার করা যেতে পারে। তিনি বলেন, লংগদু উপজেলার পূর্ব পাড়ে যে সকল এলাকায় বন্যহাতির উপদ্রব রয়েছে তার জন্য সকলের সম্মিলিত প্রচেষ্টায় হাতির উৎপাত থেকে রক্ষা পাওয়া যায় এমন একটি উদ্যোগ গ্রহণ করা হবে। উপজেলা ভূমি অফিসের কানুনগোর মোঃ জাহাঙ্গির আলমের ব্যাপারে যে সকল অভিযোগ রয়েছে তা দেখা হবে এবং তাকে অন্যত্র বদলি করা হবে বলে তিনি সকলকে আশ্বস্ত করেন।

গণশুনানিতে সভাপতিত্ব করেন লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোহামম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আইবুল ইসলাম, মাইনীমুখ ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল বারেক সরকার, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, লংগদু সদর ইউনিয়নের চেয়ারম্যান কুলিন মিত্র চাকমা (আদু), কালাপাকুজ্জা ইউপি চেয়ারম্যান মোঃ গোলাম মোস্তফা, বগাচতর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রশীদ, রাঙামাটি মৎস্য কর্পোরেশনের লংগদু উপজেলা শাখার কর্মকর্তা মোঃ আকবর হোসেন, মাইনীমুখ মডেল হাই স্কুল প্রধান শিক্ষিকা রোফিকুন্নেছা রোজি, লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবি রঞ্জন চাকমা, মাইনীমুখ আলিম মাদ্রাসার সহকারী প্রিন্সিপাল রেজাউল হক, লংগদু উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ তৈয়ব আলী, কাট্টলী মৎস্যজীবি সমবায় সমিতির সেক্রেটারী তপন দাশ রবি, ব্যবসায়ী মোঃ রাকিব হাসান।

এতে থানা অফিসার ইনচার্জ মোঃ মোমিনুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য বিভাগে কর্মকর্তা ডাক্তার বিশ্বজিৎ মহাজন, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খানসহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, হেডম্যান শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, গণমাধ্যমের কর্মী ও বিভিন্ন এলাকার জন সাধারণ এসময় উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক সামসুল আরেফিন আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের প্রতি খেয়াল রাখতে হবে। তারা যেন কোন জঙ্গিবাদ বা সন্ত্রাসী কর্মকান্ডের দিকে ঝুকে পড়তে না পারে। বাংলাদেশে জঙ্গিবাদের উত্থান একটি দেশি-বিদেশিষড়ন্ত্র। এদেশকে অর্থনৈতিকভাবে ধ্বংস করা জন্যই এধরণের কর্মকান্ড শুরু করেছে ষড়যন্ত্রকারীরা। তাই, আমাদের এই ব্যাপারে সজাগ থাকতে হবে। তিনি বলেন, আমাদের দেশের বিশাল জনসম্পদ রয়েছে। এই জনসম্পদকে যথাযথ কাজে লাগাতে পারলে বিশ্বের দরবারে আমাদের দেশ একদিন মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এখানে হতাশ হওয়ার কোন কারণ নেই। তিনি আরো বলেন, আপনারা আমার জন্য দোয়া করবেন, যাতে আমি নতুন কর্মস্থলে গিয়ে দেশ ও জাতির সেবা করতে পারি।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply