বিদ্যুৎ কেড়ে নিলো দুই বন্য হাতির জীবন

hরাঙামাটির কাপ্তাই উপজেলার জীবতলি এলাকায় বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যুবরণ করেছেন এশিয়ান প্রজাতির দুটি হাতি।

প্রায় একসপ্তাহ আগে হাতি দুটির মৃত্যু হলেও বুধবার রাতে বিষয়টি জানাজানি হয়। বৃহস্পতিবার সকালে রাঙামাটি থেকে বনবিভাগ ও পশু চিকিৎসকরা গিয়ে হাতি দুটিকে উদ্ধার করে দুপুরে মাটিচাপা দেন।

স্থানীয়রা জানিয়েছেন, জীবতলী এলাকার দুর্গম পাহাড়ী এলাকায় গত সপ্তাহে তুমুল বৃষ্টিপাতের মধ্যে কোন একদিন হাতিগুলো বিদ্যুতায়িত হয়ে মারা যায়। এলাকাটি দুর্গম হওয়ায় সময়মতো জানা সম্ভব হয়নি। তবে গত কয়েকদিন ধরে একদল হাতি ওই এলাকায় টানা অবস্থান করায় উৎসুক স্থানীয়রা ওখানে গেলে হাতি দুটিতে মৃত পড়ে থাকতে দেখেন এবং বন বিভাগকে খবর পৌঁছান।

রাঙামাটি দক্ষিন বন বিভাগের সহকারি বন সংরক্ষক এ এম শামসুল মোহিত চৌধুরী জানিয়েছেন,বুধবার রাতে খবর পেয়ে আমাদের লোকজন খবর পাওয়ার পর আমরা ঘটনাস্থল গিয়ে গিয়ে বিদ্যুতের তার পেছিয়ে হাতি দুটি পড়ে আছে। আমরা বিষয়টি তাৎক্ষনিকভাবে আমাদের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাই,বৃহস্পতিবার রাঙামাটি থেকে পশু চিকিৎসকরা এসে নিশ্চিত করেন যে বিদ্যুতায়িত হয়েই হাতিগুলো মৃত্যুবরণ করেছে।

তিনি বিষয়টিকে দু:খজনক বলে মন্তব্য করে বিদ্যুৎ বিভাগকে আরো সতর্ক হওয়ার অনুরোধ জানিয়েছেন।

রাঙামাটি পশু সম্পদ বিভাগের চিকিৎসক ডা: দেবরাজ চাকমা জানিয়েছেন, হাতিগুলো পরীক্ষানিরীক্ষা করে বোঝা গেলো,বিদ্যুতায়িত হয়ে এরা মারা গেছে এবং কয়েকদিন আগেই মারা গেছে হাতি দুটি।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply

%d bloggers like this: