নীড় পাতা » বান্দরবান » বিদ্যুৎ ও নেটওয়ার্কবিহীন সীমান্তবর্তী দৌছড়িতে চরম দুর্ভোগ

বিদ্যুৎ ও নেটওয়ার্কবিহীন সীমান্তবর্তী দৌছড়িতে চরম দুর্ভোগ

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার দুর্গম ইউনিয়ন দৌছড়ি। যা ১৬৫ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে বিস্তৃত। পুরো ইউনিয়নটি মায়ানমার সীমান্ত ঘেঁষা হওয়ায় এই ইউনিয়নটির গুরুত্ব অর্থবহ। প্রাকৃতিক সম্পদে ভরপুর পুরো ইউনিয়নটি। পর্যটকদের জন্য আকর্ষণীয় একটি জায়গা। যেদিকে থাকাবেন শুধু উঁচু নিচু পাহাড় আর পাহাড়। পর্যটনের অপার সম্ভাবনাময় স্থান। রাস্তাঘাট কার্পেটিং ধারা উন্নয়ন হয়েছে। বর্তমানে ও উন্নয়নের কাজ চলমান রয়েছে। প্রচুর পরিমাণ লেবু সহ নানা জাতের ফল ফলাদি উৎপাদন হয়।

তবে ইউনিয়নের বর্তমানে সমস্যা রয়েছে বিদ্যুৎ ও নেটওয়ার্ক। এজন্যই উপজেলার ৫ ইউনিয়নের মধ্যে শিক্ষা দিক্ষা সাংস্কৃতিক দিক দিয়ে এই ইউনিয়ন রয়েছে অনেক পিছিয়ে থাকলেও প্রাকৃতিক সম্পদ ও ফলদ বনজ বাগানে ভরপুর। চাষাবাদের জন্য ও রয়েছে প্রচুর পরিমাণ কৃষি জমি। বর্তমানে কৃষি জমি গুলো এক ফসলের আবাদ হয়। যদি বিদ্যুৎ সুবিধা পায় তাহলে সকল জমি দুই ফসলের আবাদ সহ বিভিন্ন কল কারখানা স্থাপন করে স্থানীয় লোকজন অনেক লাভবান হবে। পাশাপাশি দেশের বিভিন্ন স্থান থেকে ব্যবসায়ীরা এসে মালামাল রপ্তানির সম্ভাবনা লক্ষ্য করা যায়। বিদ্যুৎ ও নেটওয়ার্ক না থাকার কারনে ইউনিয়নের হাজারো মানুষের চরম দুর্ভোগের শিকার হতে হয়। সরকারের দেওয়া ডিজিটাল বাংলাদেশর সুবিধা থেকে বাদ পড়ে গেল প্রায় ১৫ হাজার মানুষ।

দৌছড়ি ইউনিয়নের বাসিন্দা ও উপজেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক মোঃ ইমরান জানান, পার্বত্য বান্দরবানের উন্নয়নের রুপকার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বাবু বীর বাহাদুর এমপি মহোদয়ের আন্তরিকতায় এই ইউনিয়নের মধ্যে ব্যাপক উন্নয়ন হয়েছে। ইউনিয়নের প্রতি মন্ত্রী মহোদয়ের সুদৃষ্টি রয়েছে। অচিরেই বিদ্যুৎ ও নেটওয়ার্ক সুবিধা আমরা পেয়ে যাব।

দৌছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হাবিবুল্লাহ বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বাবু বীর বাহাদুর এমপি মহোদয়ের আন্তরিক প্রচেষ্টায় ইতিমধ্যে ইউনিয়নের আনাচে কানাচে রাস্তাঘাট, ব্রিজ কালভার্ট, মসজিদ, মন্দির, বৌদ্ধ বিহার, স্কুল-মাদ্রাসা সহ বিভিন্ন উন্নয়ন মুলক কাজ সমাপ্তি হয়েছে এবং চলমান রয়েছে। মন্ত্রী মহোদয় অতি শীগ্রই বিদ্যুৎ ও নেটওয়ার্ক সুবিধা আমাদের জন্য ব্যবস্থা করে দিবেন ইনশাআল্লাহ।

Micro Web Technology

আরো দেখুন

বেইলি সেতু ভেঙে রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটির রাজস্থলী উপজেলায় রাঙামাটি-বান্দরবান প্রধান সড়কের সিনামা হল এলাকার বেইলি সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক …

Leave a Reply