নীড় পাতা » ব্রেকিং » বিদ্যুতে প্রাণ গেলো আরো এক হাতির

বিদ্যুতে প্রাণ গেলো আরো এক হাতির

রাঙামাটির কাপ্তাই উপজেলায় এক বন্য হাতি মারা যাওয়ার খবর পাওয়া গেছে। মাত্র এক বছর আগে একই এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আরো দুটি হাতি মারা গিয়েছিলো।

স্থানীয় সুত্র ও পার্বত্য চট্টগ্রাম দক্ষিন বনবিভাগ জানিয়েছে , কাপ্তাইয়ের কর্ণফুলী রেঞ্জের আওতায় কলমছিড়া বিট এলাকায় হাতিটি মারা গেছে। ধারণা করা হচ্ছে এটি ভোর রাতে মারা যেতে পারে। এদিকে পার্বত্য চট্টগ্রাম দক্ষিন বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো: সালাউদ্দিন বলেন, এটি সম্ভবত বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে বা পাহাড় থেকে পড়ে মারা যেতে পারে। তবে কিভাবে মারা গেছে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। এটিকে প্রথমে ডাক্তারী পরীক্ষা করা হবে এরপরে জিডি করে ময়না তদন্তের ব্যবস্থা করা হবে।

এদিকে পার্বত্য চট্টগ্রামভিত্তিক পরিবেশবাদি সংগঠন গ্লোবাল ভিলেজ এন্ড গ্রীন রাঙামাটির পরিচালক সৈয়দ হেফাজত সবুজ অভিযোগ করেছেন, বনবিভাগ এবং বিদ্যুৎ বিভাগের গাফিলতির কারণে কাপ্তাই উপজেলায় একের পর এক হাতি প্রাণ হারাচ্ছে। এর দায় এরা এড়াতে পারেনা। সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার দাবি জানিয়ে তিনি বলেন, যারা হাতি রক্ষা করতে পারেনা,তাদের দায়িত্ব পালনের অধিকারও নেই।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply