নীড় পাতা » ব্রেকিং » বিদ্যুতের লো-ভোল্টেজে শহরে পানি সরবরাহ বিঘিœত হচ্ছে

বিদ্যুতের লো-ভোল্টেজে শহরে পানি সরবরাহ বিঘিœত হচ্ছে

Monthly-Meeting-Pic-18-04-1জনগণের কল্যাণ ও উন্নয়নের স্বার্থে সরকার আমাদের নিয়োগ দিয়েছেন। তাই অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করতে পরিষদ ও হস্থান্তরিত বিভাগের সকল কর্মকর্তাদের আহবান জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, পরিষদে যে সমস্ত হস্তান্তরিত বিভাগ রয়েছে সবগুলোই গুরুত্বপূর্ণ এবং জনকল্যাণমূলক প্রতিষ্ঠান। কর্মকর্তারা পরিষদের প্রতিটি মাসিক সভায় উপস্থিত থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের কাজের অগ্রগতি, সমস্যা ও সম্ভবনার বিষয়গুলো তুলে ধরতে হবে। তবেই কাজের অগ্রগতি ও জেলার উন্নয়ন ঘটবে। সোমবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত পরিষদের মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্যগণ, নির্বাহী কর্মকর্তা মোঃ ছাদেক আহমেদ, নির্বাহী প্রকৌশলী কাজী আবদুস সামাদ ও হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন ডাঃ ¯েœহ কান্তি চাকমা বলেন, স্বাস্থ্য বিভাগের এরিয়ায় যে সমস্ত অবৈধ স্থাপনা গড়ে উঠেছে সেগুলো উচ্ছেদের বিষয়ে প্রশাসন কর্তৃক উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। এছাড়া জুরাছড়ি, বিলাইছড়ি, কাউখালী ও বরকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো মেরামতের জন্য তিনি স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের হস্তক্ষেপ কামনা করেন।

জনস্বাস্থ্য প্রকৌশল কর্মকর্তা বলেন, বিদ্যুতের লো-ভোল্টেজের কারণে বর্তমানে পানি সরবরাহ বিঘিœত হচ্ছে। এছাড়া শহরের রাজবাড়ী ও ভেদভেদী এলাকাসহ যে সমস্থ এলাকায় পানি সরবরাহের লাইন লিকেজ রয়েছে সেগুলো মেরামত করা হয়েছে। কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক বলেন, পূর্বাঞ্চলীয় সমন্বিত কৃষি প্রকল্প জুন ২০১৬তে সমাপ্ত হবে। প্রকল্পের আওতায় ১০উপজেলায় ২৭০টি প্রযুক্তি ভিত্তিক কৃষি প্রদর্শনী প্লট গড়ে তোলা হয়। এছাড়া জেলা পরিষদের অর্থায়নে স্ট্রবেরী, চা ও কফি চাষ প্রকল্প যথারীতি চলছে। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহের জন্য দপ্তরি কাম নাইট গার্ড নিয়োগ প্রক্রিয়াটি আপাতত বন্ধ রয়েছে। এছাড়া দাপ্তরিক কাজ যথারীতি চলছে। জেলা মৎস্য কর্মকর্তা বলেন, মাছ উৎপাদন বৃদ্ধির জন্য কাপ্তাই হ্রদের পানি গুণাগুণ পরীক্ষার জন্য কিটবক্সের জন্য একটি প্রাক্কলন পরিষদে দাখিল করা হয়েছে। কিটবক্সগুলো প্রদান করলে পানি গুণাগুণ পরীক্ষার কাজ শুরু করা হবে।

সভায় হস্তান্তরিত বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ তাদের বিভাগের স্ব স্ব কার্যক্রম উপস্থাপন করেন এবং বিভিন্ন সমস্য ও সম্ভবনার কথা তুলে ধরে মতামত ও সু পরামর্শ প্রদান করেন। সভায় উত্থাপিত যেসব সমস্যা ও বিষয়গুলো নিয়ে বিশদভাবে আলোচনা হয়েছে সেগুলো বাস্তবায়নের ক্ষেত্রে পরিষদের সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন চেয়ারম্যান ও সদস্যগণ।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply