নীড় পাতা » ব্রেকিং » বিতর্কের সেরা রাঙামাটি মহিলা কলেজ

বিতর্কের সেরা রাঙামাটি মহিলা কলেজ

DEBATE-02
চ্যাম্পিয়ন রাঙামাটি সরকারি মহিলা কলেজ দল
DEBATE-03
রানার্সআপ রাঙামাটি সরকারি কলেজ

DEBATEরাঙামাটিতে বেসরকারি উন্নয়ন সংস্থার টংগ্যার উদ্যোগে আয়োজিত পাহাড়ের ৬ টি কলেজের অংশগ্রহণে আন্ত:কলেজ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে রাঙামাটি সরকারি মহিলা কলেজ।
বৃহস্পতিবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত বিতর্কের ফাইনালের বিষয় ছিলো, ‘পার্বত্য চট্টগ্রামের কৃষিপণ্যের নায্যমূল্য প্রাপ্তিতে অনুন্নত যোগাযোগ ব্যবস্থাই প্রধান কারণ’। এতে রাঙামাটি সরকারি কলেজ দলের তুষার ধর,লুম্বিনী তালুকদার এবং শারমীন আক্তার মুখোমুখি হন মহিলা কলেজের সুমেধা চাকমা,সীমা ত্রিপুরা এবং নুসরাত শারমীনের। তীব্র প্রতিদ্বন্ধিতা আর যুক্তি ও পাল্টাযুক্তির লড়াইয়ে শেষাবধি রাঙামাটি সরকারি কলেজ দলকে পরাজিত করে বিজয়ী হয় রাঙামাটি সরকারি মহিলা কলেজ দল, যারা সেমিফাইনালে বিএম ইন্সটিটিউটি দলকে পরাজিত করে ফাইনালে এসেছিলো। অপরদল রাঙামাটি সরকারি কলেজ ফাইনালে আসার আগে পরাজিত করেছিলো লেকার্স পাবলিক কলেজকে।
প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তা হয়েছেন রাঙামাটি সরকারি কলেজ দলের দলনেতা তুষার ধর।
বিতর্কের ফাইনালে মডারেটর ছিলেন বিশিষ্ট সাংবাদিক সুনীল কান্তি দে। বিচারক হিসেবে দায়িত্ব পালণ করেন অধ্যাপক মংসানু চৌধুরী,নারী নেত্রী টুকু তালুকদার এবং উন্নয়নকর্মী ওমর ফারুক।

পুরষ্কারবিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাকমা সার্কেল চীফ ব্যারিষ্টার রাজা দেবাশীষ রায়। বিশেষ অতিথি ছিলেণ বিশিষ্ট শিক্ষাবিদ অঞ্জুলিকা খীসা,নিরূপা দেওয়ান।

পুরষ্কার প্রদানের আগে নিজেদের বক্তব্যে অতিথিরা,যুক্তিপূর্ণ শুদ্ধ সমাজ নির্মাণে বিতার্কিকদের অবদানের কথা উল্লেখ করে বলেন,একটি যুক্তিবাদী সমাজই পারে পার্বত্য চট্টগ্রাম সহ সারাদেশে প্রগতিশীল চেতনা ছড়িয়ে দিতে।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply