নীড় পাতা » ব্রেকিং » বিজ্ঞান মেলায় জেলা পর্যায়ে লংগদুর সাফল্য

বিজ্ঞান মেলায় জেলা পর্যায়ে লংগদুর সাফল্য

“তথ্য প্রযুক্তির সদ্ব্যবহার: আসক্তি রোধ” প্রতিপাদ্য বিষয়ের আলোকে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে গত সোমবার জেলা পর্যায়ে বিজ্ঞান মেলা রাঙামাটিতে অনুষ্ঠিত হয়েছে। মেলার বেশ কয়েকটি ইভেন্টে লংগদু উপজেলা থেকে অংশ নেয়া শিক্ষার্থীরা সাফল্য অর্জন করেছে। সাফল্য অর্জনকারী শিক্ষার্থীদের ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

লংগদু উপজেলা থেকে বিজ্ঞান মেলায় অংশ নিয়ে প্রকল্প প্রদর্শন বিভাগে জুনিয়র শাখায় প্রথম হয়েছে মাইনীমূখ মডেল হাই স্কুল এবং সিনিয়র শাখায় প্রথম হয়েছে লংগদু সরকারি মডেল কলেজ। এছাড়াও প্রেজেন্টেশন বিভাগে জুনিয়র শাখায় প্রথম হয়েছে রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী নাবিল রিজওয়ান নাহিয়ান, এবং সিনিয়র শাখায় দ্বিতীয় হয়েছে লংগদু সরকারি মডেল কলেজের শিক্ষার্থী ফাহাদ আনজুম।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক প্রকল্প প্রদর্শন ছাড়াও মেলায় বিজ্ঞান বিষয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুইজে অংশ নিয়ে স্কুল পর্যায়ে প্রথম হয়েছে রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী নওশিন আতিয়া কাব্য, এবং কলেজ পর্যায়ে দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে লংগদু সরকারি মডেল কলেজের শিক্ষার্থী ফাহাদ আনজুম ও নাঈম উদ্দিন। মেলায় জেলার দশটি উপজেলার ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৪টি বিজ্ঞান প্রকল্প প্রদর্শিত হয়।

লংগদু উপজেলার শিক্ষার্থীদের এমন সাফল্যে উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীনের পক্ষ হতে শিক্ষার্থীদের উষ্ণ সংবর্ধনা দেয়া হয়।

মঙ্গলবার সকালে বিজয়ী শিক্ষার্থীরা তাদের অর্জিত সাফল্যের স্মারক ক্রেস্ট ও সনদ নিয়ে হাজির হয় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে।

শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে ইউএনও মাইনুল আবেদীন বলেন, ‘লংগদুর মতো দুর্গম উপজেলা থেকে বিজ্ঞানের মতো কঠিন বিষয়ে জেলা পর্যায়ে সাফল্য অর্জন অত্যন্ত আনন্দ ও গর্বের বিষয়। আজ তোমরা যারা এমন সাফল্য অর্জন করে লংগদুবাসীকে গর্বিত করেছো ভবিষ্যতে তোমরাই পরীক্ষায় ভালো ফলাফল করে নিজেদের অর্জনকে আরো সমৃদ্ধ করবে। জীবনে যা করো সেটা যেনো সেরা কাজ হয় সেই লক্ষ্যে তোমাদের এগুতে হবে। সবাইকে ডাক্তার ইঞ্জিনিয়ার হতেই হবে বিষয়টা এমন নয়, তুমি যদি একজন ক্রিড়াবীদ হও তবে সেটা যেনো হয় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের। এভাবেই তোমাদের স্বপ্ন দেখতে হবে এবং স্বপ্ন পূরণের পথেই হাটতে হবে।’ বিজয়ী শিক্ষার্থীদের যে কোনো প্রয়োজনে পাশে থাকার প্রতিশ্রুতি দেন উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন।

এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাকসুদুর রহমান, একাডেমিক সুপারভাইজার শওকত আকবর, লংগদু প্রেসক্লাবের সভাপতি এখলাস মিঞা খান, রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল করিম, সহকারি শিক্ষক আখতারুজ্জামান, মাইনীমূখ হাই স্কুলের শিক্ষক মোস্তফা কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

বেইলি সেতু ভেঙে রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটির রাজস্থলী উপজেলায় রাঙামাটি-বান্দরবান প্রধান সড়কের সিনামা হল এলাকার বেইলি সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক …

Leave a Reply