নীড় পাতা » ব্রেকিং » বিজিবি’র প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রীতিভোজ

বিজিবি’র প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রীতিভোজ

DSC00248রাঙামাটি সেক্টরের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী রোববার উদ্যাপিত হয়েছে। ১৯৭৬ সালের ০১ নভেম্বর রাঙামাটি সেক্টর, রাঙামাটি শহরের রিজার্ভ বাজারে মারিশ্যা ও কাপ্তাই ২টি ব্যাটালিয়ন নিয়ে প্রতিষ্ঠা লাভ করে। বর্তমানে রাঙামাটি সেক্টর ৪টি বর্ডার গার্ড ব্যাটালিয়ন যথাক্রমে ১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন রাজনগর, ১৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন ওয়া¹াছড়া, কাপ্তাই, ২২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বরকল এবং ২৫ বর্ডার গার্ড ব্যাটালিয়ন ছোটহরিণাসহ ১৭৫ কিঃ মিঃ সীমান্ত এলাকার দায়িত্ব পালন করছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক বাণীতে মহাপরিচালক, বর্ডার গার্ড বাংলাদেশ মেজর জেনারেল আজিজ আহমেদ বিজিবিএম, পিএসসি, জি সেক্টরের সকল অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সৈনিকদের প্রানঢালা অভিনন্দন জানান।

রাঙামাটি সেক্টর অধীনস্থ ৪টি ব্যাটালিয়নের সমন্বয়ে সীমান্ত সুরক্ষা, চোরাচালন দমন এবং নারী ও শিশু পাচাররোধ, অভ্যন্তরীণ নিরাপত্তা কর্তব্য এবং পার্বত্য চট্টগ্রামের ‘অপারেশন উত্তরণ’ কার্যক্রমে বলিষ্ট ভূমিকা পালন করে চলেছে। গত এক বৎসরে রাঙামাটি সেক্টরের দায়িত্বপূর্ণ এলাকায় চোরাচালানবিরোধী অভিযান চালিয়ে চোরাই কাঠসহ বিভিন্ন দ্রব্যাদি আটক করতে সক্ষম হয়। বিগত ১০ জানুয়ারি ২০১৫ রাঙামাটি মেডিকেল কলেজ উদ্বোধন উপলক্ষে রক্তক্ষয়ী সাংঘর্ষিক পরিস্থিতিতে কৌশলগত ত্বরিত কার্যকর ভূমিকা গ্রহণের ফলে রাঙামাটি শহর এলাকা ব্যাপক রক্তপাত, সম্পদহানি ও জাতিগত দাঙ্গার হাত থেকে রক্ষা পায়। বিজিবি রাঙামাটি কাপ্তাই হ্রদ হতে অবৈধভাবে মৎস আহরণ, পাচার ও বাজারজাতকরণ রোধে সর্বদা জোরালো ভূমিকা রেখেছে। ফলশ্রুতিতে কাপ্তাই হৃদের মৎস সম্পদ হতে গত ২০১৪-১৫ আর্থিক সালে পূর্ববর্তী আর্থিক সালের তুলনায় রাজস্ব আয় ২ কোটি ২ লক্ষ টাকা বেশি হয়েছে এবং মৎস উৎপাদন ৯২০ মেট্রিক টন বেশি হয়েছে।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাঙামাটি সেক্টর সদরের সৈনিক মেসে প্রীতি ভোজের আয়োজন করা হয়। প্রীতিভোজে দীপংকর তালুকদার, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী, চাকমা রাজা ব্যরিস্টার দেবাশিষ রায়, উষাতন তালুকদার, মাননীয় সংসদ সদস্য, ফিরোজা বেগম (চিনু) মাননীয় মহিলা সংসদ সদস্য, বৃষকেতু চাকমা, চেয়ারম্যান, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ হাবিবুল করিম, বিজিবিএম, এনডিসি,পিএসসি, রিজিয়ন কমান্ডার চট্টগ্রাম এবং সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ শওকত ওসমান, পিএসসিসহ রাঙামাটি পুলিশ সুপার সাইদ তারিকুল হাসানসহ উর্দ্ধতন সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

দীপাবলীর আলোয় কেটে যাক করোনার আগ্রাসন

দুর্গাপূজার বিজয়ার পরবর্তী ও অমাবস্যার তিথির একটি সন্ধ্যা দীপাবলী। এ রাতেই আয়োজিত হয় শ্যামা বা …

Leave a Reply