নীড় পাতা » বান্দরবান » বিক্রম তঞ্চঙ্গ্যা আহবায়ক-সিংঅংজাই মারমা সদস্য সচিব

বিক্রম তঞ্চঙ্গ্যা আহবায়ক-সিংঅংজাই মারমা সদস্য সচিব

DYF-Bandarban1‘উন্নয়নের নামে পাহাড়ি উচ্ছেদের ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন এবং জাতীয় অস্তিত্ব¡ রক্ষার্থে পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার লড়াইয়ে যুব সমাজ সংগঠিত হোন’ এই শ্লোগানে বান্দরবানে গণতান্ত্রিক যুব ফোরামের ১ম জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় বান্দরবান সদরের বালাঘাটায় অনুষ্ঠিত সম্মেলনে নেতৃবৃন্দের আসন গ্রহণের পর ‘আমরা করবো জয়… সঙ্গীত বাজিয়ে সভা শুরু হয়। গণতান্ত্রিক যুব ফোরামের বান্দরবান জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক বিক্রম তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য রূপন মারমা, সাবেক সদস্য প্রুচিংথোয়াই মারমা, ইউপিডিএফের সদস্য জিকো মারমা ও গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য থুইক্যচিং মারমা। সভা পরিচালনা করেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য উচিংশৈ চাক (শুভ)।

বক্তারা বলেন, সরকার উন্নয়নের ও পর্যটনের নামে বান্দরবানে হাজার হাজার একর জায়গা বেদখল করেছে। এছাড়া সরকারের মন্ত্রী, এমপি, আমলাসহ ভূমি দস্যুরা প্রতিনিয়ত ভূমি বেদখল করছে। যার ফলে পাহাড়িরা নিজ ভূমি থেকে উচ্ছেদ হচ্ছে, তাদের অস্তিত্ব আজ চরম হুমকির মুখে পড়েছে। বক্তারা অব্যাহত ভূমি বেদখল ও পাহাড়ি উচ্ছেদে সরকারী ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার জন্য যুব সমাজের প্রতি আহ্বান জানান।

সভা শেষে সর্বসম্মতিক্রমে বিক্রম তঞ্চঙ্গ্যাকে আহবায়ক এবং সিংঅংজাই মারমাকে সদস্য সচিব নির্বাচিত করে ১৫ সদস্য বিশিষ্ট গণতান্ত্রিক যুব ফোরামের জেলা কমিটি গঠন করা হয়। কমিটির অনুমোদন ও শপথ বাক্য পাঠ করান গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য থুইক্যচিং মারমা।

গণতান্ত্রিক যুব ফোরাম বান্দরবান জেলা কমিটির সদস্য পাইমং চাকমা সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply