নীড় পাতা » খাগড়াছড়ি » ‘বিএনপি‘র মিথ্যার রাজনীতি আজ দেশের জনগণ প্রত্যাখান করেছে’

‘বিএনপি‘র মিথ্যার রাজনীতি আজ দেশের জনগণ প্রত্যাখান করেছে’

AL-matirangaখাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান চাইথোঅং মারমা বলেছেন, শেখ হাসিনা ১৯৯৭ সালে পার্বত্য শান্তিচুক্তির মাধ্যমে সংঘাতকে দুর করে পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করেন। তিনি বলেন, বিএনপি‘র মিথ্যার রাজনীতি আজ দেশের জনগণ প্রত্যাখান করেছে। তিনি বলেন, আওয়ামলীগের রাজনীতি জনগণের জন্য আর বিএনপির রাজনীতির নেতাদের জন্য।

বৃহস্পতিবার সকালে মাটিরাঙ্গা পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলের প্রথম অধিবেশনে প্রধান অতিথি বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক সুভাষ চাকমার পরিচালনায় সমাবেশে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের মো: বাবুল হোসেন।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সভাপতি মো: শামছুল হক, মাটিরাঙ্গা পৌর আওয়ামলীগের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, খাগড়াছড়ি জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এ্যাড. জ্ঞানজ্যোতি চাকমা, সাধারন সম্পাদক মো: মফিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো: আবদুল হান্নান লিটন প্রমুখ।

সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মো: জহিরুল ইসলাম খন্দকার, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: ইমরান হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোহাম্মদ আলী, আওয়ামীলীগে যোগদানকারী মো: আসাদুজ্জামান আসাদ প্রমুখ বক্তব্য রাখেন।

তিনি বলেন, ২০০১ সালে ক্ষমতায় এসে বিএনপি একের পর এক মিথ্যা মামলা দিয়ে খাগড়াছড়িকে আওয়ামলীগের নেতাকর্মী শুন্য করেছিল। কিন্তু তার পরে আওয়ামলীগ ক্ষমতায় এসে তাদের বিরুদ্ধে একটি মিথ্যা মামলাও করেনি। বরং তাদেরকে নিজেদের রাজনৈতিক কর্মকান্ড করার সুযোগ করে দিয়েছে।

গুচ্ছগ্রামের কার্ডধারীদের অর্থ আত্মসাতের কাল্পনিক অভিযোগ তুলে ওয়াদুদ ভুইয়া নতুন করে রাজনীতির মাঠ গরম করতে চাইছে অভিযোগ করে তিনি বলেন, মিথ্যার উপর দাড়িয়ে জনসমর্থন আদায় করা যায়না। জনগনের ভালোবাস পাওয়া যায়না। জনসমর্থন ও জনগনের ভালোবাসা পেতে হলে জনগনের জন্য রাজনীতি করতে হয়।

বিশেষ অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলম বিএনপির কড়া সমালোচনা করে বলেন, বিএনপি কখনোই জনগণের মঙ্গল চায়নি। তারা জামায়াত-শিবিরকে আশ্রয়-প্রশ্্রয় দিয়ে দেশ থেকে মুক্তিযদ্ধের চেতনাকে শেষ করতে চেয়েছে। দেশের জনগনের সমর্থন হারিয়ে আজ তারাই শেষ হতে চলেছে।

এর আগে খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান চাইথোঅং মারমা ও বিশেষ অতিথি খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলমসহ উপস্থিত নেতৃবৃন্দের হাতে নৌকা প্রতীক তুলে দিয়ে মাটিরাঙ্গা পৌর কৃষক দলের সভাপতি মো: আবুল হাশেম এর নেতৃত্বে বিএনপি ও অঙ্গসংগঠনের বিভিন্ন ওয়ার্ডের দুই শতাধিক এবং বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি মো: নুরুল ইসলামের নেতৃত্বে জাতীয় পার্টির শতাধিক নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করেন। এসময় সমাবেশে উপস্থিত হাজার হাজার নেতাকর্মী শ্লোগানে শ্লোগানে দলে আগতদের বরণ করে নেয়।

কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে মো: বাবুল হোসেন সভাপতি ও আসাদুজ্জামান খোকন সাধারন সম্পাদক নির্বাচিত হয়। কাউন্সিলরদের ভোটগ্রহণ শেষে বিজয়ীদের নাম ঘোষনা করেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এ্যাড. জ্ঞানজ্যোতি চাকমা।

Micro Web Technology

আরো দেখুন

সৌরশক্তি ব্যবহার করে সেচ সুবিধার আওতায় কৃষক

খাগড়াছড়ি পার্বত্য জেলার শুকনো মৌসুমে চাষযোগ্য জমির প্রায় অর্ধেকের মতো খালি পড়ে থাকে সেচের অভাবে। …

Leave a Reply