নীড় পাতা » খাগড়াছড়ি » বাড়ির আঙিনায় সহায়তা রেখে আসছে ‘অল নাইস’

পানছড়িতে এমন ব্যতিক্রমী উদ্যোগ

বাড়ির আঙিনায় সহায়তা রেখে আসছে ‘অল নাইস’

করোনার প্রভাবে বিপদগ্রস্ত ও কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন অনেকেই। ব্যক্তিগত ও সামাজিক সংগঠনের ব্যানারে যে-যেভাবে পারছেন সহযোগিতা করছেন। তারই ধারাবাহিকতায় খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় সোমবার সকালে ৫০টি পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে স্থানীয় সামাজিক সংগঠন ‘অল নাইস শিক্ষা ফাউন্ডেশন’।

করোনা ভাইরাসের প্রভাবে ঘরবন্দি এসব পরিবারের কাছে, সংগঠনের সদস্যবৃন্দ সহায়তা সামগ্রী পৌঁছে দেন। সরকারি-বেসরকারি সমমনা কর্মজীবীদের নিয়ে গড়া সংগঠনের সদস্যদের নিজস্ব অর্থায়নে এই সহায়তা দেয়া হয়। সহায়তা কার্যক্রমের বিশেষত্ব হচ্ছে, ‘অল নাইস’র সদস্যগণ সহায়তা সামগ্রী হাতে-হাতে না দিয়ে, গ্রহীতার ছবি না তুলে, বাড়ির আঙিনায় রেখে আসেন।

এর আগে ইউপিডিএফ (গণতান্ত্রিক) পানছড়ি শাখার উদ্যোগে ১৬৫ পরিবারের মাঝে, পানছড়ি সনাতন সমাজ কল্যাণ পরিষদ ও সনাতন ছাত্র-যুব পরিষদের পক্ষ থেকে ৮০ পরিবারকে, বন্ধু কল্যাণ সমবায় সমিতি ৩০ পরিবার, ফুটন্ত ফুল ব্যবসায়ী সমিতি ৪০ পরিবার, পানছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ ও ব্যবসায়ী মো. আব্দুল আজিজের উদ্যোগে ৫০ পরিবার, সাংবাদিক শাহজাহান কবির সাজু ১০ পরিবারের মাঝে সহায়তা সামগ্রী দান করে।

অন্যদিকে, কলাবাগান-আচাই মহাজন পাড়া ও আদি ত্রিপুরা পাড়া সচেতন যুব সমাজ, উপজেলা ছাত্রলীগ, লোগাং যুব সমাজ, মরাটিলা সচেতন যুব সমাজ, জাগো ফাউন্ডেশন, কলোনীপাড়া-সাঁওতালপাড়া যুব সমাজ, পানছড়ি ফুটবল একাডেমি, যুব রেড ক্রিসেন্ট, পানছড়ি স্বাস্থ্য বিভাগ জীবানুনাশক ছিটানো, মাস্ক, করোনা ভাইরাস প্রতিরোধ লিফলেট বিতরণ সচেতনতামূলক কাজ করে যাচ্ছে।

এদিকে, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরকারি নির্দেশনা অনুযায়ী সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। রাস্তায় অপ্রয়োজনীয় চলাফেরা বন্ধ ও সময় নির্দিষ্ট করে দিয়ে দোকানপাট খোলা রাখার নির্দেশনা জারি করেছে পানছড়ি উপজেলা প্রশাসন। বিকাল পাঁচটা হতে পরদিন সকাল ৮টা পর্যন্ত ওষুধের দোকান ব্যতিত অন্যান্য দোকানপাট বন্ধ রাখতে বলা হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ের বৈচিত্র্যময় সংস্কৃতি সংরক্ষণ-বিকাশে কাজ করছে সরকার: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম খালিদ বলেছেন, ‘পাহাড়ের বৈচিত্রময় সংস্কৃতি সংরক্ষণ ও বিকাশে কাজ করছে সরকার। …

Leave a Reply