নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » বাল্যবিবাহ প্রতিরোধে ভুমিকা রাখবে কিশোর-কিশোরী ক্লাব

বাল্যবিবাহ প্রতিরোধে ভুমিকা রাখবে কিশোর-কিশোরী ক্লাব

Rangamati-Pic-24-01-16-02সরকার প্রচেষ্টা চালালে ইসলাম ও হিন্দু ধর্মের ন্যায় অন্যান্য ধর্মের ক্ষেত্রেও বিবাহ নিবন্ধন প্রতিষ্ঠা করা সম্ভব,এটি চালু করা গেলে বাল্য বিবাহ প্রতিরোধ করা সম্ভব হবে। পাশাপাশি শিশু জন্মের পর পরই জন্ম নিবন্ধন যদি সঠিকভাবে করানো যায়, তাহলেও এটি প্রতিরোধ করা সম্ভব।
রবিবার সকালে রাঙামাটির ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইন্সটিটিউটে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার আয়োজনে ‘সমাজের ইতিবাচক পরিবর্তনে কিশোর-কিশোরীদের ক্ষমতায়ন’ শীর্ষক কর্মসূচীর ‘পিয়ার লিডারদের রিফ্রেশার্স প্রশিক্ষনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন রাঙামাটির জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল।
জেলা প্রশাসক আরো বলেন, সচেতন নাগরিক হওয়া আমাদের খুবই জরুরী। আর এই সচেতনতা শুরু হয় কিশোর কিশোরী বয়স থেকেই। সমাজে বাল্য বিবাহ প্রতিরোধে এই কিশোর কিশোরী ক্লাব গুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।Rangamati-Pic-24-01-16-01
জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কনিকা চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ব্র্যাকের প্রশিক্ষক কামরুল ইসলাম, কলমপতি ইউনিয়নের কিশোর কিশোরী ক্লাবের সদস্য সঞ্জয় কুমার দাশ, সুবর্ণা দাশ।
স্বাগত বক্তব্য দেন জুরাছড়ি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তরুন চাকমা। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের বীথি চাকমা।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply