নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » বান্দরবান পৌরসভা, সদর ও রুমা উপজেলা লকডাউন শুরু

করোনা সংক্রমণ রোধে ঘোষিত ‘রেড জোন’

বান্দরবান পৌরসভা, সদর ও রুমা উপজেলা লকডাউন শুরু

করোনা সংক্রমণ রোধে বান্দরবান পৌরসভা, সদর ও রুমা দুটি উপজেলা ‘রেড জোন’ ঘোষণা করে লকডাউন কার্যকর শুরু হয়েছে। বুধবার দুপুর ১২ থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে।

প্রশাসন জানায়, মহামারি করোনা সংক্রমণ দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে পার্বত্য জেলা বান্দরবানে। আক্রান্ত রোগীর সংখ্যাটা প্রতিদিনই আশঙ্কাজনক হারে বাড়ছে। বুধবার পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৭১ জন।

করোনা আক্রান্ত হয়ে বান্দরবান জেলায় ২ জনের মৃত্যু হয়েছে। শনাক্তদের মধ্যে সদরে ৩৮ জন এবং রুমায় ৫ জন। রেড জোনের মধ্যে লকডাউনে শুধুমাত্র জরুরি ওষুধের দোকান খোলা থাকবে এবং পণ্যবাহী গাড়ি চলাচল করতে পারবে। কোনো ধরণের গণপরিবহন চলাচল করতে পারবে না। রেড জোনে কেউ ঢুকতে এবং জোন থেকে বের হতে পারবে না। এছাড়া সপ্তাহে ২দিন রোববার ও বৃহস্পতিবার ব্যাংক খোলা থাকবে ১০টা থেকে ২টা পর্যন্ত। লকডাউন চলাকালে ঘোষণা বাস্তবায়নে মাঠে থাকবে আইন-শৃঙ্খলা বাহিনী এবং প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বান্দরবান জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম জানান, বান্দরবান পৌরসভা, সদর এবং রুমা উপজেলা রেড জোন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করে লকডাউন করা হয়েছে। লকডাউন চলাকালে ওষুধের দোকান ছাড়া সবকিছুই বন্ধ থাকবে। সবধরণের গণপরিবহন বন্ধ থাকবে, শুধু পণ্যবাহী যানবাহন চলাচল করতে পারবে। রেড জোনে কেউই প্রবেশ এবং জোন থেকে বের হতে পারবে না। লকডাউন চলাকালে মেয়র, চেয়ারমান, কাউন্সিলর এবং ওয়ার্ড মেম্বারগণ স্বেচ্ছাসেবীদের মাধ্যমে জনগণের চাহিদার প্রয়োজনীয় কেনাকাটার সরঞ্জাম সরবরাহ করবেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ ঘোষণা কার্যকর থাকবে। লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Micro Web Technology

আরো দেখুন

বেইলি সেতু ভেঙে রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটির রাজস্থলী উপজেলায় রাঙামাটি-বান্দরবান প্রধান সড়কের সিনামা হল এলাকার বেইলি সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক …

Leave a Reply