নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বান্দরবান পুলিশ প্রশাসনে রদবদল !

বান্দরবান পুলিশ প্রশাসনে রদবদল !

বান্দরবানে পুলিশ প্রশাসনে রদবদল করা হয়েছে। পুলিশ অফিসারের উপর হামলার ঘটনায় আওয়ামীলীগের নেতাকর্মীদের উপর লাঠিচার্জ এবং কৃষকলীগ নেতাকে নির্যাতন করার অভিযোগে মঙ্গলবার শাস্তিমূলক বদলি করা হয় বান্দরবান সদর থানা পুলিশের চারজন অফিসার এবং চারজন কনস্টেবল’কে। এরা হলেন-এসআই নাছির উদ্দিন, এসআই এনামুল হক, এসআই কাইছার হামিদ, এএসআই মৃদুল বড়–য়া, কনস্টেবল জাফর, আব্দুল ওয়াব, মঈনুল, রিয়াদ।

আওয়ামীলীগের সহযোগী সংগঠনগুলোর গনপদত্যাগের হুমকি’তে পুলিশ প্রশাসনে এই রদবদল করা হয়েছে দাবি আওয়ামীলীগ নেতাদের। নামপ্রকাশ না করার শর্তে আওয়ামীলীগের সহযোগী সংগঠনের কয়েকজন দায়িত্বশীল নেতা জানান, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকা অবস্থায় আওয়ামীলীগের কর্মীদের পুলিশ পিটাবে এটা কিভাবে হয়। জরুরী বৈঠকে গন-পদত্যাগের সিদ্ধান্ত নেয় সংগঠনের শীর্ষ নেতারা। সিদ্ধান্তের বিষয়টি উচ্চ পর্যায়ে জানালে উচ্চ পর্যায় থেকেই শাস্তি মূলক ব্যবস্থা নেয়া হয়। দু’সাহস দেখানো পুলিশ অফিসার’সহ কনস্টেবল’দের দূর্গম রুমা, থানছি’সহ বিভিন্নস্থানে বদলি করা হয়।
তবে বিষয়টি অস্বীকার করেছে পুলিশ প্রশাসন।

এ বিষয়ে বান্দরবান জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য জানান, কোনো ঘটনায় পুলিশ অফিসারদের বদলীয় করা হয়নি। এটি শাস্তি মূলক বদলীও নয়, রুটিন ওয়ার্কের অংশ হিসেবে করা হয়েছে। নিয়মিত বদলী হচ্ছে, এটি পুলিশ প্রশাসনের অভ্যন্তরিন বিষয়।

প্রসঙ্গত: গত ২৯ আগস্ট তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সদর থানা পুলিশের এসআই এনামুল হকের উপর হামলায় আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ ঘটনায় পুলিশের লাঠিচার্জে কয়েকজন নেতাকর্মী আহত হন এবং পৌর কৃষকলীগের সেক্রেটারী আবুল বশর ও যুবলীগ নেতা মো: কবির’কে গ্রেফতার করে পুলিশ। এ নিয়ে গ্রেফতারকৃত দুজন’সহ অজ্ঞাত আরো অনেকজনের বিরুদ্ধে বান্দরবান সদর থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেন। পরে একই ঘটনায় পুলিশী হেফাজতে নির্যাতনের অভিযোগ করেছেন কৃষকলীগের সেক্রেটারি আবুল বশর ।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান কুজেন্দ্রের

কভিড-১৯ মহামারী উত্তরণে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত প্রধানমন্ত্রীর ইফতার সামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য …

Leave a Reply