নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি প্রসন্নকে বহিষ্কার!

বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি প্রসন্নকে বহিষ্কার!

Bandarban-Election-Pic.
সোমবার মনোনয়নপত্র জমাদানের শেষদিনে মনোনয়নপত্র জমা দিচ্ছেন জেলা আওয়ামীলীগের ‘ বহিষ্কৃত’ সভাপতি প্রসন্ন কান্তি তংচঙ্গ্যা…

দলীয় প্রার্থীর বিরোধিতা করে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ‘অপরাধে’ বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা’কে বহিস্কার করা হয়েছে ! সোমবার বিকালে দলীয় কার্যালয়ে বান্দরবান জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী পরিষদের জরুরী সভায় দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সর্বসম্মতিক্রমে সংগঠনের সভাপতি পদসহ আওয়ামীলীগের প্রাথমিক পদ থেকেও চিরতরে বহিষ্কার করা হয়েছে বলে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মোঃ মুজিবর রহমান স্বাক্ষরিত লিখিত প্রেসবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বান্দরবান জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর বলেন, আওয়ামীলীগের দলীয় প্রার্থী বীর বাহাদুরের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হয়ে দলের শৃঙ্খলাভঙ্গ করায় প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কার্যনির্বাহী কমিটির বহিষ্কারের সিদ্ধান্ত কেন্দ্রে পাঠানো হবে। তারাই বহিস্কারের বিষয়টি কার্যকর করবেন।

এদিকে নিউগুলশান্থ বাসভবনে তাৎক্ষনিক এক সংবাদ সম্মেলনে প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে দাঁড়িয়েছি। দীর্ঘ রাজনৈতিক জীবনে প্রতিদ্বন্ধিতামূলক নির্বাচনে প্রথম দাঁড়িয়েছি। আমার প্রার্থিতা নিয়ে দলের মধ্যে এত মাথাব্যথা কেন? প্রসন্ন আরো বলেন, ব্যক্তিগত আক্রোশ থেকেই আমাকে বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংগঠনের একজন সদস্যকেও বহিষ্কারের আগে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়। কিন্তু কোনো ধরণের নোটিশ ছাড়াই আমাকে সংগঠনের কোন বিধিতে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে আমি জানি না।

বহিষ্কার আদেশ এখনো আমি হাতে পাননি জানিয়ে তিনি বলেন, কয়েকজন ব্যক্তি বিশেষের আচরণ ও কর্মকান্ডের কারণে আওয়ামীলীগের সুনাম ক্ষুন্ন হচ্ছে। জেলার অনেকস্থানে আওয়ামীলীগ নির্বাচনী কেন্দ্র কমিটি গঠন করতে পারছে না। ‘সুবিধাভোগি’ কয়েকজন নেতার উপর আওয়ামীলীগের তৃনমুলের নেতাকর্মীরা অসন্তুষ্ট এবং ক্ষুব্ধ হয়ে উঠেছে বলেও দাবি করেন তিনি।

Micro Web Technology

আরো দেখুন

ভোট প্রত্যাখান করে পুর্ননির্বাচন দাবি কোদাল প্রার্থীর

রাঙামাটি পৌরসভা নির্বাচনে ভোটারদের ভোট প্রদানে বাধাসহ নানা অনিয়মের অভিযোগ এনে বেসরকারিভাবে ঘোষিত ফলাফল প্রত্যাখান …

Leave a Reply