নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বান্দরবান-চট্টগ্রাম সড়কে বিজিবি মোতায়েন

বান্দরবান-চট্টগ্রাম সড়কে বিজিবি মোতায়েন

Bandarban-Road-Blog-Pic_3কাদের মোল্লার ফাঁসি কার্যকরের প্রতিবাদে বান্দরবানের সূয়ালক থেকে প্রায় ৯ কিলোমিটার পর্যন্ত বান্দরবান-চট্টগ্রাম মহাসড়কে গাছের গুড়ি ফেলে এবং টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এসময় কয়েকটি যানবাহন ভাংচুর, অগ্নিসংযোগ এবং টিএন্ডটি সংযোগ লাইন বিচ্ছিন্ন করে দিয়েছে দূর্বত্তরা। পরিস্থিতি নিয়ন্ত্রনে ঘটনাস্থলে বিজিবি মোতায়েন করা হয়েছে। টহলের পাশাপাশি শুক্রবার সকালে বিজিবি বাইতুল ইজ্জত প্রশিক্ষণ কেন্দ্রের মেজর মোস্তাক এর নেতৃত্বে বিজিবি সদস্যদের মহাসড়ক থেকে গাছের গুড়ি সরিয়ে নেয়ার কাজ করতে দেখা গেছে।
বৃহস্পতিবার রাতে জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসি কার্যকরের ঘটনায় বৃহস্পতিবার রাত থেকেই লাঠি-সোঠা এবং দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বান্দরবানের সূয়ালক থেকে বান্দরবান-চট্টগ্রাম মহাসড়কের বাজালিয়া, দৈস্তিদারহাট, কলঘর, বুড়িরদোকান এলাকায়সহ প্রধান সড়কের বিভিন্নস্থানে অবস্থা নেয় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এসময় তারা বান্দরবান-চট্টগ্রাম ৯ কিলোমিটার মহাসড়ক গাছের গুড়ি ফেলে, টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে। এছাড়াও বান্দরবান টিন্ডটি সংযোগ লাইন বিচ্ছিন্ন করে দিয়েছে দূর্বত্তরা। Bandarban-Road-Blog-Pic_1
মহাসড়কের দুই নাম্বার ব্রীজ বিধস্ত করে দেয়ারও চেষ্টা চালায় তারা। তবে পরিস্থিতি নিয়ন্ত্রনে ঘটনাস্থলে বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবি সদস্যরা মহাসড়ক থেকে গাছের গুড়ি সরিয়ে নেয়ার চেষ্টা চালাচ্ছেন। বান্দরবান-চট্টগ্রাম সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

বিজিবি বাইতুল ইজ্জত প্রশিক্ষণ কেন্দ্রের মেজর মোস্তাক জানান, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। বান্দরবান-চট্টগ্রাম মহাসড়ক থেকে গাছের গুড়ি সরিয়ে নেয়ার কাজ চলছে।

Micro Web Technology

আরো দেখুন

লামায় জেলা পরিষদ নির্মাণাধীন সেতু ধসের শঙ্কা

বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকা বড়পাড়া সংলগ্ন ইয়াংছা খালের ওপর কোটি টাকা …

Leave a Reply