বান্দরবানে ২৪ মে থেকে পরিবহন ধর্মঘট

Bandarban-Poribahan-PiCবান্দরবানে আভ্যন্তরিন সড়কে আগামী ২৪ মে থেকে অনিদিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে এগারোটার সময় বান্দরবান প্রেসক্লাবে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শুভ্রত কান্তি দাশ ঝুন্টু এই ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে শ্রমিক ঐক্য পরিষদের নেতা নূরুল আলম, আব্দুচ শুক্কর জানায়, গত ১৯ মে রোয়াংছড়িতে পাহাড়ী সন্ত্রাসীরা ৪টি গাড়ী ভাংচুর এবং কয়েকজন শ্রমিককে বেধড়ক মারধর করেছে। এরআগেও জীপ গাড়ী ভাংচুর এবং সিএনজি আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে দূর্বত্তরা। কোনো কারণ ছাড়াই গাড়ী ভাংচুর এবং শ্রমিকদের মারধরের প্রতিবাদে অনিদিষ্টকালের এই পরিবহণ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। আগামী ২৪ মে থেকে রোয়াংছড়ি, রুমা, থানছি, বান্দরবান-রাঙামাটি’সহ অভ্যন্তরিন সড়কগুলোতে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

এসময় সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে শ্রমিক ঐক্য পরিষদের নেতা মোহাম্মদ ইলিয়াছ, অমল দাশ, মোহাম্মদ মূছা’সহ পরিবহণ মালিক-শ্রমিকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: গত ১৯ মে চাঁদাবাজ সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযানকালে নিরাপত্তা বাহিনীর গুলিতে পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) সহ-সভাপতি প্রীতি ভূষণ তঞ্চঙ্গ্যা (২৭) নামে একজন গুলিবিদ্ধ হয়। পরে সেনাবাহিনী তাকে আহত অবস্থায় আটক করে। এ ঘটনায় রোয়াংছড়িতে জেএসএস সমর্থিত লোকজনেরা ৪টি গাড়ী ভাংচুর, শ্রমিকদের মারধর, ইউএনও অফিস ভাংচুর এবং বাঙ্গালীদের বেশ কয়েকটি দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply