নীড় পাতা » বান্দরবান » বান্দরবানে হাম ও রুবেলা টিকাদানের লক্ষ্যমাত্রা ১ লাখ ১৭ হাজার

বান্দরবানে হাম ও রুবেলা টিকাদানের লক্ষ্যমাত্রা ১ লাখ ১৭ হাজার

হাম ও রুবেলা রোগ প্রতিরোধে টিকাদান ক্যাম্পেইন নিয়ে বান্দরবানে স্বাস্থ্য বিভাগের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে বান্দরবানে কর্মরত সাংবাদিকদের নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় বান্দরবানের সিভিল সার্জন ডা: অংসুইপ্রু মারমা জানান, হাম ও রুবেলা একটি মারাত্মক ব্যাধি। প্রতিবছর এই রোগে দেশে অসংখ্য শিশু আক্রান্ত হয় আর এই হাম ও রুবেলা রোগ থেকে মুক্তি পেতে আমাদের ৯ মাস থেকে ১০ বছরের কমবয়সী সকল শিশুদের টিকা দিতে হবে। এসময় সিভিল সার্জন আরো জানান, এবছর ১৮ মার্চ বান্দরবানে এই হাম ও রুবেলা রোগ প্রতিরোধে সরকারিভাবে বিনামুল্যে টিকাদান কর্মসূচি শুরু হবে এবং ১১এপ্রিল এই টিকাদান ক্যাম্পেইনের সমাপ্তি ঘটবে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এবারে বান্দরবান জেলায় ৯ মাস থেকে ১০ বছরের কমবয়সী ১লক্ষ ১৭ হাজার ৫০০জন শিশুকে এই টিকাদান কর্মসূচির আওয়তায় আনা হবে এবং পুরো জেলায় ৫ জন সদস্য বিশিষ্ট গ্রুপ ভাগ হয়ে ১শত ৭০ টি টিম কাজ করবে।

সংবাদ সম্মেলন এসময় বান্দরবানের সিভিল সার্জন ডা: অংসুইপ্রু মারমা, ডেপুটি সিভিল সার্জন মং টিং ঞো, মেডিকেল অফিসার ডা: মো: আলমগীর, ডা: মো: সুববীর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা সা সুই চিং, প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হক, বিশেষজ্ঞ ডাক্তার ও জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

আলীকদমের ৬৫টি মসজিদে প্রধানমন্ত্রীর অনুদান প্রদান

বান্দরবানের আলীকদম উপজেলায় নভেল করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে মসজিদের অনুকুলে বরাদ্দকৃত আর্থিক অনুদান প্রদান করা …

Leave a Reply