নীড় পাতা » বান্দরবান » বান্দরবানে হঠাৎ উদ্বেগ উৎকন্ঠা

বান্দরবানে হঠাৎ উদ্বেগ উৎকন্ঠা

Bandarban Trafic Mour Picবান্দরবানে একই দিন শহরে দুই জোটের পাল্টাপাল্টি মিছিল, সমাবেশের ঘোষণায় উত্তেজনা দেখা দিয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে বান্দরবানে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।
নির্দলীয় ও  নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা হোটেল পূরবীর সামনে শহরে মিছিল করার ঘোষণা দিয়েছেন। একই দাবিতে জুমার নামাজের পর কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে মিছিল করে জোটের সমাবেশে যোগ দেয়ার কথা জানিয়েছে জামায়াত নেতারা।

মিছিল শেষে বান্দরবান বাজারস্থ বিএনপি দলীয় কার্যালয়ের সামনে ১৮ দলীয় জোট সমাবেশের ডাক দিয়েছে। জেলা বিএনপির সাধারণ সম্পাদক আজিজুর রহমান জানান, নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে দলীয় কার্যালয়ের সামনে ১৮ দলীয় জোটের শান্তিপূর্ন সমাবেশ করবে। ইতিমধ্যে সমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

অন্যদিকে বিকাল চারটায় হিলবার্ড মোড় থেকে শহরে মিছিল করবে জেলা আওয়ামী লীগ। মিছিল শেষে বান্দরবান বাজারস্থ বঙ্গবন্ধু মুক্তমঞ্চে মহাজোট সরকারের সাফল্য তুলে ধরতে সমাবেশের আয়োজন করেছে। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মুজিবুর রহমান জানান, বিকাল চারটায় হিলবার্ড মোড় থেকে আওয়ামীলীগ মিছিল বের করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে গিয়ে সমাবেশ করবে। সমাবেশে মহাজোট সরকারের পাঁচ বছরের সাফল্যগুলো জনগনের কাছে তুলে ধরা হবে।

একইদিনে সারাদেশের ন্যায় বান্দরবানেও দুই জোটের নেতাকর্মীরা শহরে পাল্টাপাল্টি মিছিল, সমাবেশের ঘোষণায় শহরের সাধারন মানুষের মধ্যে উদ্বেগ উৎকন্ঠা  দেখা দিয়েছে। যদিও অপ্রীতিকর যেকোন ঘটনা এড়াতে শহরে অতিরিক্ত পুলিশ  মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ আহম্মেদ জানান, মহাজোট ও ১৮ দলীয় জোট মিছিল সমাবেশের জন্য অনুমতি চেয়ে আবেদন করেছে। শান্তিপূর্ন সমাবেশের প্রতিশ্রুতিতে পৃথক পৃথক সময়ে উভয় জোটকে মিছিল,সমাবেশের নির্দেশনা দেয়া হয়েছে। তারপরও অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রনের প্রস্তুতি রয়েছে। তিনি বলেন, আমরা আশা করছি উভয় জোটই শান্তিপূর্ণভাবে কর্মসূচী পালন করবে।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবান সীমান্তে দু’টি মাইন ধ্বংস

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে কৃষকের উদ্ধার করা দুইটি স্থল মাইন ধ্বংস করেছে সেনাবাহিনীর বিস্ফোরক বিশেষজ্ঞ দল। …

Leave a Reply