নীড় পাতা » বান্দরবান » বান্দরবানে সেনাবাহিনীর ত্রাণ সামগ্রী বিতরণ

বান্দরবানে সেনাবাহিনীর ত্রাণ সামগ্রী বিতরণ

বান্দরবানে সেনাবাহিনীর উদ্যোগে দুস্থ ও অসহায় প‌রিবারের মা‌ঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে ‌বান্দরবানের রোয়াংছ‌ড়ির ছাইংগ্যার দানেশ পাড়ায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে লকডাউনে থাকা ১শ’ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এসময় প্র‌তি প‌রিবা‌রের মা‌ঝে প্র‌ত্যেক‌কে ৫ কেজি চাল, আধা কেজি ডাল, ২ কেজি আটা, আধ কেজি তেল, আধ কেজি লবন, এক‌পোয়া সু‌জি এবং ১ প্যাকেট বিষ্কুট বিতরণ করা হয়েছে। ত্রাণ সামগ্রী বিতরণকা‌লে বান্দরবান সেনা রিজিয়নের কর্মকর্তা লেফটেন্যান্ট রেজওয়ানসহ একদল সেনাসদস্য উপস্থিত ছিলেন।

এই সেনা কর্মকর্তা জানান, এই ত্রাণ বিতরণে বান্দরবান সদরের ফ্রেন্ডস ক্লাব অব বান্দরবান নামক একটি সংগঠন দরিদ্র পরিবারসমূহ চিহ্নিত করার ক্ষেত্রে সেনাসদস্যদের সহায়তা করেন। ইতিপূর্বে বান্দরবানের পার্বত্য অঞ্চলে বেসামরিক প্রশাসনের সাথে সমন্বয় পূর্বক বিভিন্ন দুর্গম এলাকাসমূহে বাংলাদেশ সেনাবাহিনী হেলিকপ্টার যোগে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে। দুর্গম এলাকার অসহায় ও দুস্থ পরিবারের সদস্যদের মাঝে সচ্ছলতা ফিরি‌য়ে আনতে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক ভবিষ্যতেও এ ধরনের কার্যত্রুম পরিচালনা করার পরিকল্পনা রয়েছে ব‌লে জানান এ কর্মকর্তা।

তি‌নি ব‌লেন, ‘ত্রাণ বিতরণ কার্যত্রুমের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য অঞ্চলে বিভিন্ন সচেতনতামূলক কার্যত্রুম অব্যাহত রেখেছে। পাহাড়ের জনগণের জানমাল রক্ষা ও যে কোন দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে এবং সেই ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিটি সদস্য সদা তৎপর রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।’

Micro Web Technology

আরো দেখুন

এক পরিবার দাঁড়াল তিনশ’ পরিবারের পাশে

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) ফলে বিপাকে পড়া কর্মহীন অসহায় ও দুস্থ পরিবারে মাঝে ব্যক্তি উদ্যোগে রাঙামাটিতে …

Leave a Reply