বান্দরবানে সাংবাদিক প্রশিক্ষন কর্মশালা

Bandarban-Picশিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (৪র্থ) প্রকল্পের আওতায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বান্দরবানে ৩দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টায় বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা। এতে সভাপতিত্ব করেন জাতীয় প্রেস ইনিষ্টিইটউটের মহাপরিচালক একেএম শামীম চৌধুরী। অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মিজানুর রহমান, প্রকল্পের পরিচালক হাশেম রেজা, উপ পরিচালক নজরুল ইসলাম, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাবেক সভাপতি বাদশা মিয়া মাষ্টার, একেএম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। প্রমিক্ষণ কর্মশালায় ২০ জন প্রশিক্ষনার্থী অংশ গ্রহন করেন।

এসময় প্রধান অতিথি বলেন, বান্দরবানে সাংবাদিকরা তথ্যপ্রযুক্তির এই যুগে এখনো অনেক পিছিয়ে রয়েছে। দায়িত্বশীল সংবাদ প্রেরনে সাংবাদিকদের প্রশিক্ষনের কোন বিকল্প নেই। প্রশিক্সণের মাধ্যমে সাংবাদিকরা নিজের দক্ষতা বৃদ্ধি করতে পারে। নারী সাংবাদিক প্রসঙ্গে তিনি বলেন, বান্দরবানে শিক্ষিত নারীরা সাংবাদিকতার পেশা থেকে অনেক দুরে আছে। নারীদেরকে সাংবাদিকতার এই মহত পেশায় সম্পৃক্ত হওয়ার আহবান জানান। তিনি সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য জেলা পরিষদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেয়ার আশ্বাস দেন।

আগামী শুক্রবার বিকেলে বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হবে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply