নীড় পাতা » বান্দরবান » বান্দরবানে শিশুদের খাওয়ানো হলো ভিটামিন ‘এ’ ক্যাপসুল

বান্দরবানে শিশুদের খাওয়ানো হলো ভিটামিন ‘এ’ ক্যাপসুল

বান্দরবানে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধে স্বাস্থ্য বিভাগের উদ্যোগে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। শনিবার সকালে বান্দরবান সদরের সুয়ালক ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কল্যাণ কেন্দ্রে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগের শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম।

এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান, সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা সাইসুচিং মারমা, মেডিকেল অফিসার ডা: ক্যা থোয়াই প্রু প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা জানান, বান্দরবানের সাতটি উপজেলায় ৬৪ হাজার ২শত ৮৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনের আওতায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। তারমধ্যে ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৫শত ৬১জন শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৫৫ হাজার ৭শত ২৩জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

বিদ্যুৎস্পৃষ্টে নিহতদের পরিবারের পাশে দাঁড়াতে পবন চৌধুরীর অনুরোধ

পার্বত্য জেলা রাঙামাটিতে নির্মাণাধীন পিসিআর ল্যাবে বৈদ্যুতিক সংযোগের কাজ করতে গিয়ে নিহত ব্যক্তিদের পরিবারকে আরও …

Leave a Reply