নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » বান্দরবানে শান্তিপূর্ন ভোট গ্রহণ চলছে

বান্দরবানে শান্তিপূর্ন ভোট গ্রহণ চলছে

Bandarban-Election-Pic_1দশম জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবানে ১৬৩টি কেন্দ্রে শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহণ চলছে। নির্বাচনকে ঘিরে মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে দেয়া হয়েছে জেলায়। নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী বীর বাহাদুর, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা’র বিরুদ্ধে আচরণ বিধি লংঘনের অভিযোগ করেছে স্বতন্ত্র প্রার্থী প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যাসহ স্বতন্ত্র প্রার্থীরা। জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈ হ্লা’কে বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রসহ কয়েকটি কেন্দ্রে সরকারী গাড়ী ব্যবহার করে নৌকা প্রতিকের পক্ষে প্রচারণা চালাতে দেখা গেছে।
রোববার সকালে বান্দরবান সরকারী কলেজ কেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র প্রার্থী প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা (টেবিল ঘড়ি), বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আওয়ামীলীগ প্রার্থী বীর বাহাদুর (নৌকা), বালাঘাটা বিলকিছ বেগম বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী ছোটন কান্তি তঞ্চঙ্গ্যা (হাতি) এবং স্বতন্ত্র প্রার্থী মো: কামরুজ্জামান (টিয়া) লামা চেয়ারম্যান পাড়া বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছে।
নির্বাচন অফিস সূত্র জানায়, জেলায় ১৬৩টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। ভোট কক্ষের সংখ্যা ৫৯৪টি। ভোটারের সংখ্যা ২ লাখ ১৬ হাজার ৭৯০ জন। তারমধ্যে ১ লাখ ১৪ হাজার ২৪৭ জন পুরুষ এবং ১ লাখ ২ হাজার ৫৪৩ জন মহিলা। নির্বাচনী কাজে নিয়োজিত রয়েছে ১৬৩ জন প্রিজাইডিং অফিসার, ৫৯৩ জন সহকারী প্রিজাইডিং অফিসারসহ প্রায় দুই হাজার কর্মী বাহিনী। এছাড়াও নিরাপত্তায় ১ হাজার ৮১ জন পুলিশ সদস্য ছাড়াও বিজিবি, আনসার এবং সেনাবাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছে। জেলায় ১০৩টি কেন্দ্র’কে ঝুকিপূর্ন এবং ৩৭টি কেন্দ্রকে অতিঝুকিপূর্ন কেন্দ্র হিসেবে বিবোচনা করে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম জানান, সুষ্ঠ, সুশৃঙ্খল এবং শান্তিপূর্ন পরিবেশে নির্বাচন হচ্ছে। শীতের কারণে ভোটারের উপস্থিতি কম, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতিও বাড়বে। শুধুমাত্র বান্দরবানে মোবাইল নেটওয়ার্ক বন্ধ করা হয়নি। নির্বাচনী সবএলাকাগুলোতে মোবাইল নেটওয়ার্ক বন্ধ রয়েছে। আচরণ বিধি লংঘনের চেষ্ঠাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Micro Web Technology

আরো দেখুন

বিজিবি-মাদককারবারি গোলাগুলি, ১২ কোটি টাকার ইয়াবা উদ্ধার

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বিজিবি সঙ্গে মাদক চোরাকারবারীদের মধ্যে গোলাগুলি হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে চার লাখ পিস …

Leave a Reply