নীড় পাতা » বান্দরবান » বান্দরবানে লাইসেন্সবিহীন যানবাহন বন্ধের পরামর্শ পার্বত্য প্রতিমন্ত্রীর

বান্দরবানে লাইসেন্সবিহীন যানবাহন বন্ধের পরামর্শ পার্বত্য প্রতিমন্ত্রীর

Bandarban-BRTA-PiCপার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, রাস্তায় লাইসেন্স বিহীন কোনো যানবাহন চলাচল করতে পারবে না। কাগজপত্র ছাড়া সবধরণের যানবাহন চলাচল বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে মালিক-শ্রমিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। যত্রতত্র গাড়ী পার্কিং করে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে প্রশাসন-আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন।

সোমবার দুপুরে বান্দরবানে জেলা প্রশাসন সম্মেলনকক্ষে বিআরটিএ সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেছেন।

জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে জেলা পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক ফারুক হোসেন, আবু জাফর, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিক উল্লাহ, পরিবহন মালিক সমিতির নেতা ঝুন্টু দাশ’সহ গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

সভায় পার্বত্য প্রতিমন্ত্রী আরো বলেন, শহরের যত্রতত্র গাড়ী পাকিং বন্ধ এবং পর্যটন শহরের সৌন্দর্য রক্ষায় যাত্রীবাহি বাস এবং ট্রাকগুলো হাফেজঘোনাস্থ পৌর বাস টার্মিনালে রাখতে হবে। নতুন বাস টার্মিনালটি চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পৌরসভা এবং সড়ক বিভাগকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। মন্ত্রী আরো বলেন, পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবেনা। প্রশাসন-মালিক সমিতি নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া নেয়ার অভিযোগ প্রমাণিত হলে মোবাইলকোর্ট পরিচালনা করে কারাদ্বন্ড এবং আর্থিক জরিমানা করা হবে।

পরিবহন শ্রমিকদের পরিচয় নিশ্চিত হওয়ার জন্য পোষাকের ব্যবস্থা করতে পরিবহণ মালিকদের নির্দেশ দেন। এছাড়াও বান্দরবান-চট্টগ্রাম সড়কের চলাচলকারী যানবাহনগুলোকে পর্যটক বান্ধব গড়ে তোলার জন্য আহবান জানান।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

One comment

  1. আচ্চা বাংলাদেশের আইনে তো কোন জেলায় লাইসেন্স বিহীন যান চলাচল চলেনা।শুধু কি বন্রকান নাকি,,,,,কি করে মন্ত্রি,,,,,,,,

Leave a Reply

%d bloggers like this: