নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বান্দরবানে মোটরসাইকেল তল্লাশি নিয়ে তুলকালাম !

বান্দরবানে মোটরসাইকেল তল্লাশি নিয়ে তুলকালাম !

Bandarban-Pic-2বান্দরবানে মোটর সাইকেল তল্লাশি অভিযানে পুলিশ সদস্য প্রণয় চাকমার শর্টগানের গুলিতে ব্যবসায়ীসহ ২ জন গুলিবিদ্ধ হয়েছে। এ ঘটনায় উত্তেজিত জনতা বান্দরবান সদর থানা ঘেরাও করে এবং ট্রাফিকমোড়ে ট্রাকসহ কয়েকটি গাড়ি ভাংচুর করেছে। এ সময় জনতা-পুলিশ সংঘর্ষে পুলিশের এএসপি শিবলী কায়সারসহ ১২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। চলে জনতা-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। খবর পেয়ে স্থানীয় জনপ্রতিনিধি এবং সেনাবাহিনী সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সকালে বান্দরবান বাজারের ট্রাফিক মোড়ে অতিরিক্ত পুলিশ সুপার মাহতাব উদ্দিনের নেতত্বে মোবাইল কোর্ট অভিযানে নামে পুলিশ। এসময় মটর সাইকেল তল্লাশির সময় আচমকা পুলিশ সদস্য প্রণয় চাকমা শর্টগানের গুলি ছুড়লে মটর সাইকেল আরোহী ব্যবসায়ী আজাদ হোসেন (২৩)সহ দুজন গুলিবিদ্ধ হয়ে মারাত্মকভাবে আহত হয়। তাৎক্ষনিক গুলিবিদ্ধ ব্যবসায়ীকে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় স্থানীয় উত্তেজিত জনতা ক্ষুদ্ধ হয়ে পুলিশের উপর চড়াও হয়। উত্তেজিত জনতা পুলিশ সদস্য প্রণয় চাকমাকে মারধর করে এবং বান্দরবান সদর থানা ঘেরাও করে। এছাড়াও ট্রাফিকমোড়ে ট্রাকসহ কয়েকটি গাড়ি ভাংচুর করেছে উত্তেজিত জনতা। চলে পুলিশের সঙ্গে জনতার ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও। এ সময় জনতা-পুলিশ সংঘর্ষে পুলিশের এএসপি শিবলী কায়সারসহ ২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত অন্যদের মধ্যে কয়েকজন হচ্ছে- পুলিশ কনস্টেবল সাব্বির, ব্যবসায়ী ইউসুফ, তৈয়ব। পরে সেনাবাহিনী এবং সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শণ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

তাৎক্ষনিক জরুরী ভিত্তিতে জেলা প্রশাসক সম্মেলনকক্ষে জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা, জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম, সেনাবাহিনী এবং পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে বসেন।

জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য জানান, দোষী পুলিশ সদস্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় শাস্তি নিশ্চিত করার প্রতিশ্রুতি দেন স্থানীয়দের।

Micro Web Technology

আরো দেখুন

‘পাহাড়ে উন্নয়ন এবং নিরাপত্তায় করণীয় প্রদক্ষেপ নেয়া হচ্ছে’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘পার্বত্য চট্টগ্রামে বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি খুবই সুন্দর তিনটি জেলায় ব্যাপক …

Leave a Reply