নীড় পাতা » বান্দরবান » বান্দরবানে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাবে ৬২৫৮১ শিশু

বান্দরবানে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাবে ৬২৫৮১ শিশু

অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০১৯ উপলক্ষে বান্দরবানে সাংবাদিকদের নিয়ে এক ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সেমিনার কক্ষে এই ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমার সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যদের মধ্যে ডেপুটি সিভিল সার্জন ডা: তাহমিনা শবনম সোবহান, ডা: বেলায়েত হোসেন, সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা: রাকিবুল হাসান, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা সাসুইচিং মার্মাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

সভায় সিভিল সার্জন ডা: অংসুই প্রু জানান, আগামী ১৯ জুলাই শনিবার বান্দরবানে ৬২ হাজার ৫শত ৮১ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনের আওতায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এসময় বক্তারা আরো জানান, এবারে বান্দরবান জেলায় ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৩শত ১১জন শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৫৪ হাজার ২শত ৭০জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply