নীড় পাতা » বান্দরবান » বান্দরবানে বিশ্ব শান্তি গীতাযজ্ঞ

বান্দরবানে বিশ্ব শান্তি গীতাযজ্ঞ

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম মহারাজ শ্রী শ্রীমৎ স্বামী জোতিশ্বরানন্দ গিরি মহারাজের ১১০তম ও শ্রী শ্রীমৎ তপনানন্দ গিরি মহারাজের ৬৩তম আর্বিভাব বর্ষ উপলক্ষে বান্দরবানে শ্রী শ্রী বিশ্ব শান্তি গীতাযজ্ঞ অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার সকালে বান্দরবান সদরের এলজিইডি অফিস সংলগ্ন কেন্দ্রীয় মন্দিরের নিজস্ব ভূমিতে শংকর মিশন বান্দরবানের আয়োজনে এই বিশ্বশান্তি গীতাযজ্ঞ অনুষ্ঠিত হয়।

বিশ্ব শান্তি গীতাযজ্ঞ উপলক্ষে ভোরে মঙ্গল প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এর পরপরই গুরু বন্দনা, হরি কীর্ত্তণ, শ্রী শ্রী চন্ডী পাঠ, গুরু পূজা, দীক্ষা দান ও গীতাযজ্ঞ অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এই অনুষ্ঠানে পৌরহিত্য করেন শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ পরমহংস শ্রী শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ। এসময় শ্রীমৎ স্বামী মুক্তানন্দ গিরি মহারাজ, সন্তোষানন্দ ব্রহ্মচারী মহারাজ, স্বামী হরিকৃপানন্দ গিরি মহারাজ, শংকর মিশন বান্দরবানের গীতাযজ্ঞ কমিটির সভাপতি ডা: শংকর প্রসাদ দাশ, সাধারণ সম্পাদক সুজন চৌধুরী সঞ্জয়, কোষাধ্যক্ষ আশীষ আইচসহ বিভিন্ন মঠ থেকে আগত মহারাজগণ উপস্থিত ছিলেন।

গীতাযজ্ঞ অনুষ্ঠানে জেলা ও উপজেলা থেকে বিভিন্ন সনাতনী সম্প্রদায়ের নারী ও পুরুষ ভক্তবৃন্দের আগমন ঘটে এবং দিনব্যাপী মাঙ্গলিক বিভিন্ন আয়োজনে অংশ নিয়ে দেশ ও জাতির মঙ্গল কামনায় সমবেত প্রার্থনায় মিলিত হয় সকলে।

Micro Web Technology

আরো দেখুন

লামায় তক্ষকসহ ৩ পাচারকারী আটক

পাচারকালে বান্দরবানের লামা উপজেলা থেকে ৫টি তক্ষকসহ ৩ পাচারকারীকে আটক করেছে পুলিশ। সোমবার সকালে উপজেলার …

Leave a Reply