নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বান্দরবানে বিএনপির নিজেদের লড়াই, পুলিশসহ আহত ১৯

বান্দরবানে বিএনপির নিজেদের লড়াই, পুলিশসহ আহত ১৯

1বান্দরবানে বিএনপির সহযোগি সংগঠনের নেতাকর্মীদের নিজেদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পুলিশের ওসি’সহ ১৩ জন আহত হয়েছে। অপরদিকে জেলার নাইক্ষ্যংছড়িতে বিএনপি-পুলিশ সংঘর্ষে ৬ জন আহত হয়েছে বলে জানা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার বিকালে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে বান্দরবানে বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শহরের হকিস্টিক, লোহাড় রড এবং লাঠিসোটা নিয়ে খন্ড খন্ড মিছিল বের করে । এসময় ট্রাফিক মোড় এবং বান্দরবান বাজারে দলীয় কার্যালয়ের আশপাশে বিএনপির সহযোগি সংগটনের নেতাকর্মীরা নিজেদের মধ্যে সংঘাতে জড়িয়ে পড়ে। এসময় দলীয় কার্যালয়ের সামনে ১৮ দলীয় জোটের সমাবেশের চেয়ার-টেবিল ভাংচুর করে তারা। প্রায় ঘন্টাখানেক থেমে থেমে চলে সংঘর্ষ এবং ইট-পাটকেল নিক্ষেপ। এ ঘটনায় পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ যুবদল, স্বেচ্ছাসেবক দলের ১৩ জন নেতাকর্মীরা আহত হওয়ার খবর পাওয়া গেছে। গুরুতর আহত ৫ জনকে স্থানীয় সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
2আহতদের মধ্যে কয়েকজনের নাম পাওয়া গেছে এরা হলেন- পুলিশের ওসি আমির হোসেন, যুবদল কর্মী জিয়াউদ্দিন, নাজিম উদ্দিন, ওসমান ও সিরাজ। সংঘর্ষের ঘটনায় আতঙ্কে বান্দরবান বাজারের সকল দোকানপাট বন্ধ করে দেয় ব্যবসায়ীরা। তাৎক্ষনিক পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ লাঠিচার্জ করেছে। অন্যদিকে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলায়ও বিএনপি-পুলিশ সংঘর্ষে ৬ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গুরুতর আহতদের বান্দরবান সদর হাসপাতালে দেখতে গেছেন বিএনপির কেন্দ্রীয় নেত্রী মাম্যাচিং, পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজাসহ বিএনপির সিনিয়র নেতারা।

এদিকে দলীয় কার্যালয়ের সামনে বান্দরবান জেলা বিএনপির সভাপতি সাচিং প্রু জেরীর সভাপতিত্বে ১৮ দলীয় জোটের সমাবেশে অন্যান্যদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির উপজাতীয় বিষয়ক সম্পাদক মাম্যাচিং, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মো: ওসমান গনি, জেলা সেক্রেটারী আজিজুর রহমান, জেলা জামায়াতের আমীর আব্দুচ সালাম আজাদসহ জোটের শীর্ষ নেতারা বক্তব্য রাখেন।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবান সরকারি কলেজের ছাত্রী হোস্টেলের ভিত্তিপ্রস্তর স্থাপন

পাহাড়ের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বান্দরবান সরকারি কলেজে পাঁচতলা বিশিষ্ট ছাত্রী হোস্টেল এবং শিক্ষার্থীদের জন্য বাস …

Leave a Reply