নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বান্দরবানে ফুটপাত দখল করে ইয়ং স্টার ক্লাবের স্থাপনা !

বান্দরবানে ফুটপাত দখল করে ইয়ং স্টার ক্লাবের স্থাপনা !

Bandarban-Road-Picবান্দরবানে প্রধান সড়ক দখল করে স্থাপনা নির্মাণ করছে ইয়ং স্টার ক্লাব নামের একটি সংগঠন। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে শনিবার বিকালে ঘটনাস্থল পরিদর্শন করে নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন বান্দরবান পৌর মেয়র।

পৌরসভা ও স্থানীয় বাসিন্দাররা জানায়, শুক্রবার থেকে জেলা আওয়ামীলীগ অফিস সংলগ্ন বান্দরবান বাজারের প্রধান সড়ক ও ফুতপাত দখল করে ইয়ং স্টার ক্লাব নামে সংগঠনটি দোকানঘরের শেড, পানির রিজার্ভার নির্মাণ করে চলেছে। ক্লাব ভবনের নির্ধারিত জায়গা ছেড়ে প্রধান সড়কের প্রায় ৪/৫ ফুট জায়গা দখল করে এই স্থাপনা নির্মাণ করা হচ্ছে। একইভাবে পাশ্ববর্তী খানকা মার্কেটের কয়েকটি দোকান প্রধান সড়ক দখল করে দোকানের জায়গা বাড়ানো হয়েছে।

ইয়ং স্টার ক্লাবের পরিচালনা পরিষদের সদস্য রুপন দাশ বলেন, সকলেই দখল করে দোকানসহ স্থাপনা নির্মাণ করেছে। আমরাও করছি,অন্যদের গুলো চোখে দেখা যায়না। কাগজপত্র অনুযায়ী জমির পরিমাণ আরো কম আছে।
স্থানীয় বাসিন্দা জিয়াউল হক, মহিউদ্দিন’সহ আরো কয়েকজন বলেন, বান্দরবান বাজারে সড়ক দখলের প্রতিযোগিতায় নেমেছে প্রভাবশালীরা। শুধু ইয়ং স্টার ক্লাব নয়, বাজারের চার নাম্বার গলি’সহ বাজারের আভ্যন্তরিন সড়ক ও ফুটপাতগুলো বেশিরভাগই দখল হয়ে গেছে। অভিযোগ দেয়ার পরও পৌরসভা, পার্বত্য জেলা পরিষদ, প্রশাসন’সহ সংশ্লিষ্ট বিভাগগুলো দখলদারদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনা।

তবে বিষয়টি অস্বীকার করে বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা জানান, অভিযোগ পেয়েই ঘটনাস্থল পরিদর্শণ করে ইয়ং স্টারের ক্লাবের নির্মাণ বন্ধ করে দেয়া হয়েছে। ফটতপাত ও সড়ক দখলের বিরুদ্ধে স্থানীয় জনগন এখন অনেক সচেতন হয়েছে। ফুটপাত ও সড়ক দখল বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও আশ্বস্ত করেন তিনি।

Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply