নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বান্দরবানে পাশের হার ৮৭.০৬%, জিপিএ-৫ পেয়েছে ১০৪ জন

বান্দরবানে পাশের হার ৮৭.০৬%, জিপিএ-৫ পেয়েছে ১০৪ জন

বান্দরবানে এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১০৪ জন শিক্ষার্থী। মাদ্রাসায় দাখিলে জিপিএ-৫ পেয়েছেন ১৪ জন শিক্ষার্থী। পাশের হার এসএসসি’তে শতকরা ৮৬.৩৩%এবং দাখিলে শতকরা ৯৪.০৮%। জেলায় শতভাগ পাশ করেছে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, বাইশারী নুরুউদ্দীন দাখিল মাদ্রাসা, আলীকদম ইসলামীয়া দাখিল মাদ্রাসা, লাইনঝিড়ি মুহামদীয় দাখিল মাদ্রাসা’র শিক্ষার্থী। একজনও পাশ করেনি এমন স্কুলের সংখ্যা খোঁজে পাওয়া যায়নি। জেলায় এবার এসএসসি ও দাখিল পরীক্ষায় বেড়েছে জিপিএ-৫ এর সংখ্যা এবং পাশের হার।

জেলা প্রশাসনের শিক্ষা শাখা সূত্রে জানাগেছে, শনিবার প্রকাশিত ফলাফলে জেলায় এবছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ১ হাজার ৭৯৩ জন এবং পাশ করেছে ১ হাজার ৫৪৮ জন। পাশের হার ৮৬.৩৩%। খারাপ ফলাফল করেছে ২৪৫ জন শিক্ষার্থী। এবং মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থী ছিল ১৮৬ জন, পাশ করেছে ১৭৫ জন। পাশের হার ৯৪.০৮%। জেলায় জিপিএ-৫ পেয়েছে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ৫০ জন শিক্ষার্থী। পাশের হার ১০০%। বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ১৫ জন, পাশের হার ৯৬.৩১%। বান্দরবান সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৮ জন, পাশের হার ৯১.১১%। চাম্বী সরকারী উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৭ জন, পাশের হার ৯৬.২৬%। আলফারুক ইনস্টিটিউট থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন, পাশের হার ৮৯.৩৬%।

এছাড়াও লামা সরকারী উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৫ জন, নাইক্ষ্যংছড়ি সালেহ আহম্মদ সরকারী উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছেন ২ জন, ফাসিয়াখালী সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ১ জন জিপিএ-৫ পেয়েছে। অপরদিকে মাদ্রাসা দাখিলে বান্দরবান ইসলামিয়া সিনিয়ার মাদ্রাসা জিপিএ-৫ পেয়েছে ১ জন, মদিনাতুল উলুম মডেল ইনিষ্টিটিউটে জিপিএ ৫ পেয়েছে ২জন। দক্ষিণ ঘনধুম মিশকাতুন নবী মাদ্রসায় জিপিএ-৫ পেয়েছে ৩জন, আলীকদম ইসলামিয়া দাখিল মাদ্রাসায় জিপিএ ৫ পেয়েছে ৩ জন, লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা জিপিএ-৫ পেয়েছে ১ জন এবং হায়দারনাশি মোহাম্মদিয়া সুন্নিয়া মাদ্রাসায় জিপিএ-৫ পেয়েছে ৫ জন শিক্ষার্থী।

Micro Web Technology

আরো দেখুন

সংবর্ধিত হলেন রাঙামাটি পৌরসভার অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা

রাঙামাটি পৌরসভার অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের বিদায়ী সংবর্ধনা দিয়েছে পৌরসভা কর্তৃপক্ষ। এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে পৌরসভা মিলনায়তনে …

Leave a Reply