নীড় পাতা » বান্দরবান » বান্দরবানে নানা আয়োজনে উত্তরায়ন সংক্রান্তি উদযাপন

বান্দরবানে নানা আয়োজনে উত্তরায়ন সংক্রান্তি উদযাপন

নানা আয়োজন বান্দরবানের সনাতন ধর্মাবলম্বীরা উদযাপন করছে উত্তরায়ন সংক্রান্তি। এ দিনটি সনাতন ধর্মাবলম্বীদের কাছে অন্যতম গুরুত্বপূর্ণ দিন। পৌষ সংক্রান্তিকে উত্তরায়ন সংক্রান্তি বলা হয়। পৌষ মাসের শেষ দিনকে সনাতন ধর্মাবলম্বীরা পূন্যতিথি বিবেচনা করে প্রতিবছরই উত্তরায়ন সংক্রান্তি উদযাপন করে।

সকালে উত্তরায়ন সংক্রান্তি উপলক্ষে বান্দরবান গীতা আশ্রমের আয়োজনে সদরের নোয়াপাড়া মন্দির প্রাঙ্গণে নানা ধর্মীয় অনুষ্টানের আয়োজন করা হয়। উত্তরায়ন সংক্রান্তি উপলক্ষে দিনব্যাপী চলছে উষাকীর্ত্তন, মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, পার্থ সারথি পূজা, মঙ্গল আরতি, গীতাপাঠ, ধর্মীয় আলোচনা ও মহাপ্রসাদ বিতরনসহ নানা আয়োজন। দেব প্রভাতের সুচনালগ্নে জগতের মঙ্গল কামনায় প্রতিবছর এ উত্তরায়ন অনুষ্টিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন- বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ও শ্রী শ্রী কেন্দ্রীয় দুর্গা মন্দিরের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সুজন চৌধুরী সঞ্জয়, বান্দরবান পৌর সভার ৬ নং ওয়ার্ড পৌর কাউন্সিলর সৌরভ দাশ শেখরসহ বান্দরবান জেলার সনাতন ধর্মাবলম্বী নারী ও পুরুষেরা । দিনব্যাপী এই মাঙ্গলিক অনুষ্ঠানে জেলার সনাতন ধর্মাবলম্বী নারী ও পুরুষেরা অংশ নিয়ে জগতের সুখ শান্তি কামনায় বিশেষ প্রার্থনায় মিলিত হয়।

Micro Web Technology

আরো দেখুন

সংবর্ধিত হলেন রাঙামাটি পৌরসভার অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা

রাঙামাটি পৌরসভার অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের বিদায়ী সংবর্ধনা দিয়েছে পৌরসভা কর্তৃপক্ষ। এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে পৌরসভা মিলনায়তনে …

Leave a Reply