নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বান্দরবানে বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ ৯ জন জেল হাজতে,নাইক্ষ্যংছড়িতে গ্রেফতার ২

বান্দরবানে বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ ৯ জন জেল হাজতে,নাইক্ষ্যংছড়িতে গ্রেফতার ২

Bandarban Trafic Mour Picসংঘর্ষের ঘটনায় বান্দরবানে যুবদলের দুগ্রুপের পাল্টাপাল্টি মামলায় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ ৯ জনকে জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। সোমবার বান্দরবান সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো: সালামত উল্লাহ আদালতে মামলার নির্ধারিত শুনানীর তারিখে আদালতে হাজির হয়ে আইনজীবির মাধ্যমে জামিন আবেদন করেন অভিযুক্ত বিএনপিসহ যুবদলের নেতারা।

আদালত উভয়পক্ষের বক্তব্য শুনে যুবদল নেতা জিয়াউদ্দিনের মাতা জুলেখা আক্তারের দায়ের করা মামলায় ১৫ জনের মধ্যে ৭ জনের জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। এরা হলেন- জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবদলের সাবেক সভাপতি আব্দুল মাবুদ, জেলা যুবদলের সহ-সভাপতি আবু বক্কর, যুগ্ন সম্পাদক সেলিম রেজা, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন জনি, যুবদল নেতা গোলাম সরোয়ার সোহাগ, সালেহ আহম্মদ, মোহাম্মদ সিরাজ। অপরদিকে যুবদল নেতা মোহাম্মদ লিটনের দায়ের করা মামলায় ২৬ জনের মধ্যে দুজকে জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এরা দুজন হলেন- জেলা যুবদলের সভাপতি মশিউর রহমান মিঠুন ও যুবদলের পৌর শাখার সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মাসুম। এ বিষয়ের জেলা যুবদলের সাধারণ সম্পাদক নেজাম চৌধুরী জানান, গত ২৫ অক্টোবর দুগ্রুপের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি পৃথক দুটি মামলায় ৪১ জন আসামীর মধ্যে ৯ জনের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ অক্টোবর নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে বান্দরবানে সমাবেশকে কেন্দ্র করে বিএনপির সমাবেশের পূর্বে জেলা যুবদলের দুগ্রুপের নেতাকর্মীরা হকিষ্টিক, লোহার রড এবং লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন এবং পাল্টাপাল্টি মিছিল করেন। এসময় পুলিশের ওসি’সহ উভয়পক্ষের প্রায় ১৩ জন নেতাকর্মী আহত হয়। এই ঘটনায় বান্দরবান সদর থানায় পৃথক দুটি মামলা করে সংগঠনটির উভয়পক্ষের নেতারা।

একই দিন নাইক্ষ্যংছড়িতে স্বেচ্ছাসেবক দলের সমাজসেবা সম্পাদকসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা বাজারে পিকেটিং করার সময় পুলিশ স্বেচ্ছাসেবক দলের দুই নেতাকে গ্রেফতার করেছে। এরা হলেন- নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বেচ্ছাসেবক দলের সমাজসেবা বিষয়ক সম্পাদক মোহাম্মদ আবদুল্লাহ এবং পৌর শাখা কমিটির ৩ নাম্বার ওয়ার্ড সভাপতি আলী হোসেন। এ ঘটনায় জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাহাঙ্গীর আলম জানান, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে ১৮ দলীয় জোটের ডাকা শান্তিপূর্ন হরতাল কর্মসূচী পালনের সময় স্বেচ্ছাসেবকদলের দুজন নেতাকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে।

শহরে হরতালে মাঠে নামেনি জোটের নেতাকর্মীরা

এদিকে বিরোধীজোটের ডাকা হরতালের দ্বিতীয় দিন বান্দরবানে নিরুত্তাপ হরতাল কর্মসূচী পালিত হয়েছে। সোমবার নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে ১৮ দলীয় জোটের ডাকা দ্বিতীয়দিনে হরতালে বান্দরবানে মাঠে নামেনি বিএনপিসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা। সকাল থেকে শহরে কোনো মিছিল মিটিং করতে দেখা যায়নি জোটের নেতাকর্মীদের। তবে হরতালে বান্দরবানে জেলা শহর আভ্যন্তরিন সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ ছিল। শহর ছেড়ে যায়নি দুরপাল্লার কোনো যানবাহনও। বান্দরবান বাজারসহ আশপাশের এলাকাগুলোতেও বন্ধ ছিল সকল প্রকার দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান। এদিকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা মাঠে না থাকলেও অপ্রীতিকর ঘটনা এড়াতে বান্দরবান শহরসহ গুরুত্বপূর্ন স্থানগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।
এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ আহম্মেদ জানান, অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে জেলার বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন রয়েছে। কোনো ধরণের বিশঙ্খলা করার সুযোগ দেয়া হবে না।

Micro Web Technology

আরো দেখুন

লামায় তক্ষকসহ ৩ পাচারকারী আটক

পাচারকালে বান্দরবানের লামা উপজেলা থেকে ৫টি তক্ষকসহ ৩ পাচারকারীকে আটক করেছে পুলিশ। সোমবার সকালে উপজেলার …

Leave a Reply