নীড় পাতা » বান্দরবান » বান্দরবানে এভারেস্টজয়ী মুসা ইব্রাহীম

বান্দরবানে এভারেস্টজয়ী মুসা ইব্রাহীম

musaবান্দরবানে ‘নীল সাগর গ্রুপ’ আন্তর্জাতিক স্কাই ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এভারেস্ট একাডেমি এবং এ ফর অ্যাডভেঞ্চার প্রতিষ্ঠানের উদ্যোগে ‘আজ হাঁটবো, কাল দৌড়াবো’ স্লোগানে শনিবার সকালে আটটায় বান্দরবানের প্রথমবারের মত এ ম্যারাথন অনুষ্ঠিত হবে।

স্থানীয় গনমাধ্যমকর্মীদের সঙ্গে শুক্রবার দুপুরে বান্দরবানের একটি রেষ্টুরেন্ট মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে ম্যারাথন আয়োজনের নানা দিক তুলে ধরেন আয়োজকরা। ম্যারাথন আয়োজক কমিটির সমন্বয়ক মনিরুল ইসলাম মনু’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ এভারেস্ট একাডেমি পরিচালক মুসা ইব্রাহীম, নেপালের এভারেস্ট বিজয়ী লাল বাহাদুর, মিনিস্টার ফ্রিজের ব্র্যান্ড ম্যানেজার মোহাম্মদ কিবরিয়া, ফিফা রেফারী মোজাম্মেল হোসেন, এস এল সি ব্র্যান্ড এ্যম্বাসিডর লুসা মির্জা, বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক বক্তব্য রাখেন।

বাংলাদেশ এভারেস্ট একাডেমি পরিচালক মুসা ইব্রাহীম বলেন, জেলার রুমা উপজেলা সড়কের রামড়ি পাড়া থেকে আর্ন্তজাতিক স্কাই ম্যারাথন শুরু হবে সকাল আটটায়। ২১.১ কিলোমিটার পাহাড়ী পথ দৌঁড়ে অংশগ্রহণকারীরা বান্দরবান শহরের রাজারমাঠে এসে ম্যারাথন শেষ করবে।

এ প্রতিযোগিতায় দেশের আটটি বিভাগ থেকে বাছাইকৃত ৮০ জন রানার ছাড়াও পাঁচজন বিদেশী’সহ আরো ২০ জন রানার এ স্কাই ম্যারাথনে অংশ্রগ্রহণ করছে। দেশের ট্যুরিজম বিকাশে এবং বান্দরবান’কে বিশ্বের দরবারে আরেকধাপ এগিয়ে নিতে এই ম্যারাথন গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করবে। তিনি আরো জানান, এবার প্রথমবারের মত স্কাই ম্যারাথন আয়োজন করা হয়েছে। তবে আগামীতে প্রতিবছরই এ ম্যারাথন আয়োজনের চিন্তাভাবনা রয়েছে তাদের। আগামীতে প্রতিযোগীর সংখ্যাও আরো অনেকগুন বাড়বে। এ ছাড়াও ইতিমধ্যে উচু পাহাড়ে আরোহনে প্রশিক্ষনের জন্য বান্দরবানের পাহাড়কে বেছে নেয়া হয়েছে। এখানে প্রশিক্ষনও দেয়া হচ্ছে।

আয়োজক কমিটির সমন্বয়ক মনিরুল ইসলাম বলেন, সকালে ম্যারথন উদ্বোধন করবেন বান্দরবান ৬৯ সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফখরুল আহসান পিএসসি। বিকালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেণ শিকদার।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply