নীড় পাতা » বান্দরবান » বান্দরবানে উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি প্রদান

বান্দরবানে উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি প্রদান

IMG_0777পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, বান্দরবান ইউনিট অফিসে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বৃত্তিপ্রদান অনুষ্ঠান আয়োজন করা হয়। শনিবার বান্দরবান অফিসের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলার সংসদ সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। এতে সভাপতির দায়িত্ব পালন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান (যুগ্ম-সচিব) তরুণ কান্তি ঘোষ। বিশেষ অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলার পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ওমর হোসেন, বান্দরবান সরকারি কলেজের অধ্যক্ষ এ.কে.ফজলুল হকসহ বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ এবং বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীবৃন্দ।

২০১৪-১৫ শিক্ষাবর্ষের বান্দরবান পার্বত্য জেলার কলেজ ও বিশ^বিদ্যালয় পর্যায়ের মেধাবি, অসচ্ছল ও অনগ্রসর বিবেচনায় নির্বাচিত মোট ৩৩৫ জন ছাত্র-ছাত্রীর মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। কলেজ পর্যায়ের প্রত্যেক শিক্ষার্থীকে ৪,০০০/- টাকা এবং বিশ^বিদ্যালয়ের পর্যায়ের প্রত্যেক শিক্ষার্থীকে ৫,০০০/- টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি শিক্ষাবৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি টাকার পরিমাণ আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে বলে জানান। তিনি বলেন, গত বছরে কলেজ ও বিশ^বিদ্যালয় পর্যায়ের শিক্ষাবৃত্তি পরিমাণ ছিল যথাক্রমে ২৪০০/- এবং ৩৬০০/- টাকা। তিনি নিজেই শিক্ষাজীবনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি পেয়েছেন বলে উল্লেখ করেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন শিক্ষানুরাগী। বর্তমান সরকার মেয়েদের পাশাপাশি ছেলেদের জন্যও ডিগ্রি পর্যন্ত বৃত্তি প্রদানের উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।

উক্ত বৃত্তি প্রদান অনুষ্ঠানের সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ জানান, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের ছবি সম্বলিত শিক্ষাবৃত্তি বই প্রস্তুত এবং প্রস্তুতকৃত বই ছাত্র-ছাত্রীদের মধ্যেও বিতরণ করা হয়েছে। (বিজ্ঞপ্তি)

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply