নীড় পাতা » বান্দরবান » বান্দরবানে অবৈধ পাথর জব্দ, মেশিন ধ্বংস

বান্দরবানে অবৈধ পাথর জব্দ, মেশিন ধ্বংস

বান্দরবানের রোয়াংছড়িতে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে আনুমানিক ২ হাজার ফুট অবৈধ পাথর জব্দ করা করেছে। এসময় একটি পাথর ভাঙার মেশিন ধ্বংস করে দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে রোয়াংছড়ির তুলাপাড়া এলাকায় এ অভিযান চালানো হয়।

আদালত সূত্রে জানা গেছে, ঝিরি থেকে বান্দরবানের আশরাফ সওদাগর পাচারের উদ্দেশে অবৈধ পাথর উত্তোলন করছে- এমন সংবাদের ভিত্তিতে দুপুরে রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল জাবেদের নেতৃত্বে একদল পুলিশ ঝিরি থেকে অবৈধভাবে উত্তোলিত প্রায় ২ হাজার ফুট বোল্ডার পাথর ও কংকর জব্দ করে। এসময় পাথর ভাঙার একটি মেশিনও ধ্বংস করে দেয়া হয়।

এ বিষয়ে রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল জাবেদ বলেন, দীর্ঘদিন ধরে আশরাফ সওদাগর নামে এক পাথর ব্যবসায়ী ঝিরি থেকে অবৈধভাবে পাথর উত্তোলন করে ভেঙে বিভিন্ন জায়গায় পাচার করছে এমন সংবাদের ভিত্তিতে তুলা পাড়া এলাকায় অভিযান চালানো হয়। সেখানে পাচারের উদ্দেশে মজুদ রাখা আনুমানিক ২ হাজার ফুট পাথর জব্দ ও একটি মেশিন ধ্বংস করা হয়েছে। ভবিষ্যতেও এ অভিযান অব্যহত থাকবে।

Micro Web Technology

আরো দেখুন

‘পাহাড়ে উন্নয়ন এবং নিরাপত্তায় করণীয় প্রদক্ষেপ নেয়া হচ্ছে’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘পার্বত্য চট্টগ্রামে বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি খুবই সুন্দর তিনটি জেলায় ব্যাপক …

Leave a Reply