নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » বান্দরবানের ২৯ সাংবাদিক পেল প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা

বান্দরবানের ২৯ সাংবাদিক পেল প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা

করোনাকালীন পরিস্থিতিতে বান্দরবানের সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বান্দরবানের হোটেল হিলটন মিলনায়তনে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আয়োজনে ও প্রেস ইউনিটের সহযোগিতায় প্রধানমন্ত্রীর উপহারের এ চেক বিতরণ করা হয়।

জেলার ২৯ জন সাংবাদিক জনপ্রতি ১০ হাজার টাকা করে ২ লাখ ৯০ হাজার টাকা আর্থিক সহায়তা পেয়েছেন। চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এসময় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ন মহাসচিব মহসিন কাজী, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার, বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, সাবেক সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সিনিয়র সাংবাদিক মুক্তিযোদ্ধা এমএ হাকিম চৌধুরী, প্রেস ইউনিট বান্দরবান জেলা সাধারণ সম্পাদক আলাউদ্দিন শাহরিয়ারসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, ‘করোনাকালীন বান্দরবানের সাংবাদিকরা খুবই মানবেতর জীবন পার করেছেন। অনেকে বেতন পাননি ঠিকমত। আবার অনেকে ছাঁটাই হয়েছেন প্রতিষ্ঠান থেকে। তারপরও তারা জীবনের নিরাপত্তার কথা চিন্তা না করে ছুটে গেছেন সংবাদ সংগ্রহের জন্য। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর উপহার পেয়েছেন। গণমাধ্যমের উন্নয়নে আন্তরিক সরকার। পাহাড়ের সাংবাদিকের উন্নয়নে প্রয়োজনীয় সব ধরণের উদ্যোগ নেয়া হবে।’

প্রেস ইউনিট বান্দরবান জেলা সাধারণ সম্পাদক আলাউদ্দিন শাহরিয়ার করোনার সংকটকালীন সময়ে সংবাদকর্মীদের পাশে দাঁড়ানোয় সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। শাহরিয়ার বলেন, ‘করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই বান্দরবানের সাংবাদিকরা ঝুঁকি জেনেও পেশাদারিত্বের সঙ্গে সংবাদ সংগ্রহ করছেন। করোনায় অনেক প্রতিষ্ঠানই বিপাকে পড়ে নিয়মিত প্রতিনিধিদের বেতন-ভাতা দিতে হিমশিম খাচ্ছে, এতে করে বিপাকে পড়েছে সাংবাদিকরাও। কিন্তু এ সময়ে সরকার সাংবাদিকদের জন্য যে উদ্যোগ নিল তা খুবই প্রশংসনীয়।’

Micro Web Technology

আরো দেখুন

লামায় সহায়তা পেল কর্মহীন মানুষ

প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতিতে দেশব্যাপী অসহায় ও দুস্থ মানুষের জন্য বাংলাদেশ সেনাবাহিনী মানবিক সহায়তা করে চলেছে। …

Leave a Reply