নীড় পাতা » বান্দরবান » বান্দরবানের পর্যটনে নতুন মাত্রা ‘ট্যুরিস্ট বাস’

বান্দরবানের পর্যটনে নতুন মাত্রা ‘ট্যুরিস্ট বাস’

বান্দরবানে ভ্রমণে আসা পর্যটকদের বিনোদনের জন্য বান্দরবান সদরের সুনামধন্য হোটেল হিলভিউ এর পক্ষ থেকে চালু হলো ‘ট্যুরিস্ট বাস’ সার্ভিস। এই বাস সার্ভিসের মাধ্যমে এখন থেকে বান্দরবানে ভ্রমণে আসা পর্যটকরা বিভিন্ন পর্যটন কেন্দ্রে স্বাছন্দে ভ্রমণ করতে পারবে।

বৃহস্পতিবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে হোটেল হিলভিউ এর ট্যুরিস্ট বাসের শুভ উদ্বোধন করেন। এর পরপরই ট্যুরিস্ট বাস সার্ভিসের উদ্বোধন উপলক্ষে হোটেল হিলভিউ এর কনফারেন্স হলে আয়োজন করা হয় উদ্বোধনী অনুষ্ঠানের।

এসময় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, ট্যুরিস্ট বাস সার্ভিসের মাধ্যমে পর্যটন জেলা বান্দরবান আজ থেকে আরও এক ধাপ এগিয়ে গেল। বান্দরবানে এখন থেকে পর্যটকরা এসি ও নন-এসি দুইটি বাসের মাধ্যমে জেলার সকল বিনোদন কেন্দ্রে ভ্রমণ করতে পারবে। এই বাস ভ্রমণে পর্যটকেরা যেমন নিরাপত্তা পাবে, তেমনি পাবে স্বল্পমূল্যে ভ্রমণের সুযোগ।

অনুষ্ঠানে বান্দরবান জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, জেলা পুলিশ সুপার জেরিন আখতার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বান্দরবান পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি আবদুল কুদ্দুছ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাবিবুল হাসান, হোটেল হিলভিউর কর্ণধার হাজী আবুল কাশেম সওদাগর, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশসহ বান্দরবানের বিভিন্ন শ্রমিক-মালিক সংগঠনের নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

হোটেল হিলভিউ কর্তৃপক্ষ জানায়, নিজস্ব ব্যবস্থাপনায় পরিচালিত এই বাস এখন থেকে প্রতিদিন পর্যটকদের নিয়ে সকালে বান্দরবানের অন্যতম পর্যটন কেন্দ্র নীলগীরির উদ্দেশে হোটেল ছাড়বে এবং যাত্রা পথে শৈল প্রপাত, চিম্বুক পাহাড়সহ বিভিন্ন বিনোদন কেন্দ্র ভ্রমণ শেষে আবার বিকেলে বান্দরবান ফেরত আসবে।

এদিকে বান্দরবানের পর্যটন কেন্দ্রে এসি বাসের মাধ্যমে ভ্রমণের নতুন সুযোগ পাওয়ায় উৎফুল্ল খাতসংশ্লিষ্টরা।

Micro Web Technology

আরো দেখুন

খুলছে না রাঙামাটির পর্যটনকেন্দ্র, স্বাস্থ্যবিধি মেনে খুলছে হোটেল-মোটেল

কভিড-১৯ এর কারণে সারাদেশের মত রাঙামাটির পর্যটনকেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে সরকারের ঘোষিত …

Leave a Reply