নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বান্দরবানের দুই উপজেলায় ভোট যুদ্ধ কাল

বান্দরবানের দুই উপজেলায় ভোট যুদ্ধ কাল

pic-07_61711বান্দরবানে দুই উপজেলায় ২৩ জন প্রার্থীর মধ্যে ভোট যুদ্ধ হবে কাল। নির্বাচন সুষ্ঠ, নিরপেক্ষ এবং সুশৃঙ্খল পরিবেশে এবং শান্তিপূর্ন ভোট গ্রহনে বান্দরবান সদর ও আলীকদম দুটি উপজেলা সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি, পুলিশসহ প্রায় দু’হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। সেনাবাহিনী এবং র‌্যাব পিকআপ ভ্যানে টহল দিচ্ছে।
দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী ভোট যুদ্ধে লড়ছেন। সদর উপজেলায় ৫৪ হাজার ৭১১ জন ভোটার ভোট প্রদান করবেন ৩৭টি কেন্দ্রে এবং আলীকদম উপজেলায় ২৪ হাজার ৬৮৮ জন ভোটার ভোট দিবেন ১৫টি কেন্দ্রে।

ভোটারদের মতে, বান্দরবান সদরে বিএনপি সমর্থিত প্রার্থী আব্দুল কুদ্দুছ (মোটর সাইকেল), বিএনপি বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর আলম (দোয়াত কলম), আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী ক্যসা প্রু মারমা (ঘোড়া) এবং আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) সমর্থিত প্রার্থী উইন মং জলি (আনারস) প্রতিকের মধ্যে চতুর্মুখী লড়াই হবে।

অপরদিকে আলীকদম উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থী আবুল কালাম (দোয়াত কলম) প্রতিকের সঙ্গে আওয়ামীলীগ সমর্থিত জামাল উদ্দিন (কাপ পিরিচ) প্রতিকের হাড্ডাহাড্ডি লড়াই হবে। এছাড়াও বিএনপি বিদ্রোহী প্রার্থী ফরিদ আহমদ (মোটর সাইকেল), স্বতন্ত্র প্রার্থী চাহ্লা মং মারমা (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী মিংখিন মারমা (ঘোড়া) প্রতিক প্রতিদ্বন্দ্বিতা করলেও লড়াই জমাতে পারবে না।

জেলার রিটানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক ইসরাত জামান জানান, অবাদ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে। শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহণে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ২ পুলিশ সদস্যের বিরুদ্ধে তদন্তের নির্দেশ আদালতের

বান্দরবানে ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাইয়ের অভিযোগে পরিদর্শকসহ ২ পুলিশ সদস্যের বিরুদ্ধে র‌্যাবকে তদন্তের নির্দেশ …

Leave a Reply