নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বান্দরবানের দুই উপজেলায় ঝুকিপূর্ন ১৭ ভোটকেন্দ্র

বান্দরবানের দুই উপজেলায় ঝুকিপূর্ন ১৭ ভোটকেন্দ্র

pic-07_61711বান্দরবানে দুই উপজেলার ১৭টি ঝুঁকিপূর্ন ভোট কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। যদিও জেলা রিটানিং অফিসার ও নির্বাচন কমিশন কেন্দ্রগুলোকে ঝুকিপূর্ন নয়, অতি গুরুত্বপূর্ন কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছেন। তবে বিএনপি ও জনসংহতি সমিতির প্রার্থীরা কেন্দ্রগুলোকে ঝুকিপূর্ন বলে দাবী করে নির্বাচন কমিশন, রিটার্নিং অফিসার’সহ গনমাধ্যম কর্মীদের সহযোগীতা চেয়েছেন পৃথক সংবাদ সম্মেলন করে। কেন্দ্রগুলো হচ্ছে-আলীকদম উপজেলার: পোয়ামুহুরী রেজি: বেসরকারী প্রাথমিক বিদ্যালয়, করুকপাতা রেজি: বেসরকারী প্রাথমিক বিদ্যালয়, পায়া কারবারী পাড়া কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়, কলার ঝিড়ি রেজি: বেসরকারী প্রাথমিক বিদ্যালয়, বাবু পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, আলীকদম আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়, থোয়াইচিং হেডম্যান পাড়া রেজি: বেসরকারী প্রাথমিক বিদ্যালয়, মমপাখই হেডম্যান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, রেংপুং হেডম্যান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং সদর উপজেলার: বান্দরবান সরকারী কলেজ, হাফেজঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়, বাসষ্টেশন রেজি: রেজি: বেসরকারী প্রাথমিক বিদ্যালয়, রেইছা থলী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, গোয়ালিখোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়, সূয়ালক বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়, শ্যারণ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, চড়–ই পাড়া রেজি: বেসরকারী প্রাথমিক বিদ্যালয়।

বিএনপির প্রধান নির্বাচনী সমন্বয়ক এডভোকেট কাজী মহোতুল হোসেন যতœ বলেন, ঝুকিপূর্ন ১৭টি কেন্দ্র দখল করে জয় ছিনিয়ে নেয়ার চেষ্ঠা চালাবেন ক্ষমতাসীন দলের প্রার্থীরা। কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাশি নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগের দাবী জানাচ্ছি। এছাড়াও ভোট গ্রহণ শেষে কেন্দ্রে এজেন্টদের উপস্থিতিতে ভোট গননার পর প্রিসাইডিং অফিসারের স্বাক্ষর করে ফলাফল ঘোষণা করে কেন্দ্র থেকে ভোটের বাক্স হস্তান্তর করতে হবে।
তবে বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা রির্টানিং অফিসার ইশরাত জামান জানান, কোনো কেন্দ্রই ঝুকিপূর্ন নয়। দুটি উপজেলার ১৭টি কেন্দ্র’কে গুরুত্বপূর্ন হিসেবে চিহ্নিত করে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচন করতে প্রশাসন সম্পূর্ন প্রস্তুত রয়েছে।

নির্বাচন অফিস জানায়, দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী ভোট যুদ্ধে লড়ছেন। সদর উপজেলায় ৫৪ হাজার ৭১১ জন ভোটার ভোট প্রদান করবেন ৩৭টি কেন্দ্রে এবং আলীকদম উপজেলায় ২৪ হাজার ৬৮৮ জন ভোটার ভোট দিবেন ১৫টি কেন্দ্রে।

Micro Web Technology

আরো দেখুন

বেইলি সেতু ভেঙে রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটির রাজস্থলী উপজেলায় রাঙামাটি-বান্দরবান প্রধান সড়কের সিনামা হল এলাকার বেইলি সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক …

Leave a Reply