নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বান্দরবানের আলীকদমে অপহরণের দুই ঘন্টা পর মুক্ত ২৪ জন ব্যবসায়ি

বান্দরবানের আলীকদমে অপহরণের দুই ঘন্টা পর মুক্ত ২৪ জন ব্যবসায়ি

alikadamঅস্ত্রের মুখে অপহরণের দুইঘন্টা পর বান্দরবানের আলীকদমে অপহৃত ২৪ জন ক্ষুদ্র ব্যবসায়ীকে ছেড়ে দিয়েছে সশস্ত্র সন্ত্রাসীরা। অপহৃতদের উদ্ধারে সেনাবাহিনী সদস্যরা অভিযানে নামায় চাপের মুখে শনিবার বিকাল পোনে চারটায় অপহৃত ২৪ জন ক্ষুদ্র ব্যবসায়ীকে ছেড়ে দিয়েছে বলে জানিয়েছেন আলীকদম সেনা জোনের কমান্ডার লেঃ কর্নেল আলমগীর কবির।
আইনশৃঙ্খলা বাহিনী জানায়, শনিবার দুপুরে জেলার আলীকদম উপজেলার কুরুকপাতা ঝিড়ি এলাকায় স্থানীয় পাহাড়ীদের উৎপাদিত কৃষিপন্য কিনতে যাওয়া ২৪ জন ক্ষুদ্র ব্যবসায়ীকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে অস্ত্রধারী সন্ত্রাসীরা। অপহরণের খবর পেয়ে অপহৃত ব্যবসায়ীদের উদ্ধারে তাৎক্ষনিক অভিযানে নামে সেনাবাহিনীর দুটি টিম। অভিযানের বিষয়টি জানতে পেরে অপহরণের দুঘন্টা পর অস্ত্রধারী সন্ত্রাসীরা অপহৃত ব্যবসায়ীদের প্রথম দফায় ২০ জন এবং দ্বিতীয় দফায় ৪ জনকে ছেড়ে দিয়েছে।
অপহরণের ঘটনার সঙ্গে পার্বত্যাঞ্চলের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ ম্রো ন্যাশনাল পার্টি (এমএনপি) সন্ত্রাসীরা জড়িত বলে দাবি করেছে স্থানীয়রা।

স্থানীয়রা জানান অপহৃত ব্যবসায়িরা জেলার আলীকদম এবং থানচি উপজেলার দূর্গমাঞ্চলগুলোতে গিয়ে পাহাড়ীদের কাছ থেকে আদা, হলুদ, কমলাসহ উৎপাদিত কৃষিপণ্য খুচরা দামে কিনে দেশের বিভিন্নস্থানে সরবরাহ করে। দীর্ঘদিন ধরে অপহৃত ক্ষুদ্র ব্যবসায়ীরা পাহাড়ীদের সঙ্গে ব্যবসা করে আসছে।

প্রসঙ্গত: গত মাসেও একইভাবে জেলার আলীকদম উপজেলার কুরুকপাতা ঝিড়ি এলাকা থেকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায় সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ ম্রো ন্যাশনাল পার্টি (এমএনপি) সন্ত্রাসীরা। সেনা অভিযানের খবরে কয়েকঘন্টা পর অপহৃতদের ছেড়ে দেয়া হয়েছিলো। alikadam

Micro Web Technology

আরো দেখুন

করোনায় কমেছে স্থানীয় পণ্যের চাহিদা

বছরের পর বছর ধরে পূর্বের ঐতিহ্য ধরে রাখতে বাঁশের তৈরি হস্তশিল্প, তাঁতের তৈরি থামি, চাদর …

Leave a Reply