নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » বান্দরবানেও পৌঁছলো করোনা টিকা

বান্দরবানেও পৌঁছলো করোনা টিকা

বান্দরবানের সাতটি উপজেলার তেত্রিশটি ইউনিয়নের জন্য প্রথম দফায় করোনা ভাইরাসের ১২ হাজার ডোজ পেয়েছে। রোববার সকালে ভ্যাকসিনবাহি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ফ্রিজার ভ্যান গাড়িটি বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছালে বান্দরবান সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা প্রথম দফায় বরাদ্দ পাওয়া ভ্যাকসিন বক্স গুলো গ্রহণ করেন। এসময় বান্দরবান স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক’সহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য বিভাগ জানায়, করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগের জন্য ইতিমধ্যে বান্দরবান জেলা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মীদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। সিভিল কার্যালল মিলনায়তনে সাতটি উপজেলার ৫০ জন স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ দিচ্ছেন চিকিৎসকরা। দুদিন ব্যাপী প্রশিক্ষণে করোনা ভ্যাকসিন প্রয়োগ, সংরক্ষণ এবং ভ্যাকসিন প্রয়োগের পর তদারকির বিষয়টি শেখানো হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা জানান, স্বাস্থ্য অধিদপ্তরের কাছে আমরা ২১ হাজার ৮৬২টি ভ্যাকসিন চাহিদা পাঠিয়ে ছিলাম। তবে সাতটি উপজেলার জন্য ইতিমধ্যে প্রথম দফায় ১২ হাজার ভায়াল আমরা হাতে পেয়েছি। যা ১২ হাজার মানুষকে আমরা করোনা ভ্যাকসিন ডোজ দিতে পারবো। ভ্যাকসিন প্রয়োজনের জন্য স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ কার্যক্রমও চলছে। আগামী ৭ ফেব্রুয়ারি ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

বিবর্ণ পাহাড়ের রঙিন সাংগ্রাই

নভেল করোনাভাইরাসের আগের বছরগুলোতে এই সময় উৎসবে রঙিন থাকতো পাহাড়ি তিন জেলা। এই দিন পাহাড়ে …

Leave a Reply