নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বান্দনবানে হরতালে মাঠে ছিলোনা জোটের নেতাকর্মীরা !

বান্দনবানে হরতালে মাঠে ছিলোনা জোটের নেতাকর্মীরা !

011বান্দরবানে হরতালে মাঠে ছিলনা বিএনপিসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা। নিরুত্তাপভাবে রবিবার নির্দলীয় নিরপেক্ষ সরকার এবং বিএনপির শীর্ষ নেতাদের গ্রেফতারের দাবীতে সারাদেশে ১৮ দলীয় জোটের ডাকা টানা ৮৪ ঘন্টার হরতাল কর্মসূচীর প্রথমদিন পালিত হয়েছে বান্দরবানে।

প্রথমদিনে বান্দরবানে হরতাল কর্মসূচী পালনে মাঠেই নামেনি বিএনপি-জামায়াতসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। জেলা শহরসহ আশপাশের কোথাও কোনো পিকেটিংও ছিল না। তবে বান্দরবান বাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে মুষ্টিমেয় কয়েকজন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা অবস্থান নিলেও সিনিয়র কোনো নেতাকর্মীকে দেখা যায়নি । ফলে হরতালের কোনো প্রভাব পড়েনি বান্দরবানে। জেলা শহরসহ অভ্যন্তরিন সড়কগুলোতে যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানগুলোও খোলা ছিল যথারীতি।
তবে দূর পাল্লার কোনো যানবাহন শহর ছেড়ে যায়নি। এদিকে সকালে তাঁতী দলের নেতৃত্বে বিচ্ছিন্নভাবে হরতালের সমর্থনে মিছিল করেছে বিএনপি নেতাকর্মীরা। বাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে বক্তব্য রাখেন জেলা তাঁতী দলের সাধারণ সম্পাদক শৈগ্যচিং মারমা, জামায়াত নেতা ওবাইদুল হক, জেলা মহিলা দলের নিরুতাজ বেগম, শ্রমিকদল নেতা নূরুল ইসলামসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা বলেছেন, স্বৈরশাসনের মত একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করার অপচেষ্ঠা বন্ধ করুন। গ্রেফতার এবং মামলা-হামলা করে দমন নীপিড়নের চেষ্টা করে লাভ হবেনা। নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধিনে ছাড়া কোনো ষড়যন্ত্রের নির্বাচন দেশবাসী মেনে নেবেনা। বিএনপিসহ ১৮ দলীয় জোটও পাতানো নির্বাচনে অংশগ্রহণ করবে না বলে মন্তব্য করেন তারা। এদিকে বিএনপিসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা হরতাল কর্মসূচী পালনে মাঠে না থাকলেও নাশকতা এড়াতে শহরের সর্বত্র পুলিশ মোতায়েন ছিলো।

Micro Web Technology

আরো দেখুন

‘পাহাড়ে উন্নয়ন এবং নিরাপত্তায় করণীয় প্রদক্ষেপ নেয়া হচ্ছে’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘পার্বত্য চট্টগ্রামে বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি খুবই সুন্দর তিনটি জেলায় ব্যাপক …

Leave a Reply