নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বাঘাইছড়িতে সর্বদলীয় ছাত্র সমাবেশ

বাঘাইছড়িতে সর্বদলীয় ছাত্র সমাবেশ

Baghaichari-pic-04-09-14রাঙামাটি মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কার্যক্রম দ্রুত শুরু করার দাবিতে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ছাত্র সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদ। বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলার চৌমুহনি চত্বরে অনুষ্ঠিত ছাত্র সমাবেশে সভাপতিত্ব করেন সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের আহবায়ক জমির উদ্দিন। সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হোসেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন বাহার, পৌর মেয়র আলগীর কবির, সাবেক পৌর প্রশাসক নিজাম উদ্দিন বাবু, মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, উপজেলা ছাত্র লীগের ভারপ্রাপ্ত সভাপতি সুজিত চক্রবর্তী, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ সভাপতি আবছার হোসেন। সভা পরিচালনা করেন সর্বদলীয় ছাত্র ঐক্যের সদস্য সচিব আবুল কাইয়ুম।
সমাবেশে পৌরমেয়র আলমগীর কবির বলেন,পার্বত্য চট্টগ্রামে আমরা অবহেলিত ও নির্যাতিত। আমাদেরকে বর্তমানে সকল ক্ষেত্রে বঞ্চিত করা হচ্ছে। আমরা মৌলিক অধিকার পাইনা। তিনি বলেন,অবিলম্বে মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন করতে হবে।বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলগের সাধারন সম্পাদক আলী হোসেন বলেন,রাঙামাটিতে মেডিকেল কলেজ প্রযুক্তি ও বিশ্ববিদ্যালয় স্থাপন না হওয়ার জন্য বিভিন্ন ষড়যন্ত্র চলছে।সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।সমাবেশে বাঘাইছড়ি বিএনপির সা: সম্পাদক সেলিম উদ্দিন বাহার বলেন,কুচক্রিমহল পার্বত্য চট্টগ্রামকে চিরতরে অন্ধকারে ঠেলে দিচ্ছে।

সমাবেশে বক্তারা বলেন, শিক্ষা ও চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। এ বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে তখন একটি কুচক্রীমহল পার্বত্যবাসীর মৌলিক দুটি অধিকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বক্তারা এ দুটি শিক্ষা প্রতিষ্ঠানের বিরোধীতাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা প্রহণ করতে সরকারের প্রতি দাবি জানান।

সমাবেশের আগে ছাত্র-ছাত্রীরা মিছিল সহকারে উপজেলা নির্বাহী অফিসারের কাছে প্রধানমন্ত্রী বরাবরে ৬ দফা দাবি সম্বলিত স্মারকলিপি জমা দেন। দাবীগুলো হচ্ছে- রাঙামাটিতে ২০১৪-১৫ সেশনে ছাত্র-ছাত্রী ভর্তির যথাযথ ব্যাবস্থা গ্রহন করতে হবে। মেডিক্যাল কলেজের ২০১৪-১৫ সেশনে ক্লাশ শুরু করতে হবে। মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের নির্মান কাজ দ্রুত শুরু করতে হবে। সকল বিশ্ব বিদ্যালয় ও মেডিকেল কলেজে পার্বত্য কোটা চালু করতে হবে। অবিলম্বে বাঘাইছড়িতে ভোকেশনাল ইনস্টিটিউট চালু করতে হবে। বাঘাইছড়ি উপজেলায় এক মাত্র কাচালং কলেজ, কাচালং মডেল উচ্চ বিদ্যালয়, কাচালং বালিকা উচ্চ বিদ্যালয় জাতীয়করন করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য করেন ছাত্রদল সভাপতি মো: নজরুল ইসলাম, জেলা ছাত্রলীগ সদস্য সন্জয় ধর, বাঙ্গালী ছাত্র পরিষদ সভাপতি মো: আবছার উদ্দিন, ছাত্র সেনা সভাপতি সৈয়দ মো: আব্দুল বারী।

এর আগে মেডিক্যাল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চালুর দাবিতে একটি বিক্ষোভ মিছিল পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করেন। মিছিলে এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী,সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

বিবর্ণ পাহাড়ের রঙিন সাংগ্রাই

নভেল করোনাভাইরাসের আগের বছরগুলোতে এই সময় উৎসবে রঙিন থাকতো পাহাড়ি তিন জেলা। এই দিন পাহাড়ে …

Leave a Reply