নীড় পাতা » ব্রেকিং » বাঘাইছড়িতে এমএনলারমাপন্থী পিসিপি নেতা খুন

বাঘাইছড়িতে এমএনলারমাপন্থী পিসিপি নেতা খুন

রাঙামাাটির বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহযোগী ছাত্রসংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের (পিসিপি) নেতা রত্ন চাকমাকে (২১) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দুপুর দেড়টায় বাঘাইছড়ি উপজেলা সদরের বাবুপাড়া এলাকায় তাকে গুলি করে হত্যা করা হয়।

রত্ন চাকমা পিসিপির বাঘাইছড়ি কাচালং সরকারি কলেজ কমিটির সাংগঠনিক সম্পাদক। সে উপজেলার দুরছড়ি ইউনিয়নের হীরার চর এলাকার অন্ধলাল চাকমার ছেলে। এই হত্যাকাণ্ডের ঘটনায় সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস) দায়ী করেছে এমএন লারমাপন্থী পিসিপি।

হত্যাকাণ্ডের বিবরণ তুলে ধরে পিসিপির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রতিভাস চাকমা এক বিবৃতিতে বলেন, রত্ন চাকমা বাবুপাড়ায় দোকানে বসে চা পান করছিলেন। এমন সময় তালুকদারপাড়ার দিক থেকে দুইটি মোটর-সাইকেলেযোগে বিচক্ষণ চাকমার নেতৃত্বে ৪ জনের একটি অস্ত্রধারী সন্ত্রাসী দল কাছে এসে এলোপাতাড়ি ব্রাশফায়ার করলে ঘটনাস্থলে রত্ন চাকমা নিহত হন।

প্রতিভাস চাকমা বলেন, ‘সন্তু লারমার নেতৃত্বের ব্যর্থতার কারণে আজ পাহাড়ে চারটি পার্টি হয়েছে। এই নেতৃত্বের ব্যর্থতাকে আড়াল করতে এবং পার্বত্য চুক্তি বাস্তবায়নের আন্দোলনকে বিপথে পরিচালনার লক্ষ্যে প্রতিপক্ষকে গলা টিপে হত্যা করার নীতি বাস্তবায়ন করে চলেছেন।’

জনসংহতি সমিতির (এমএনলারমা) বাঘাইছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক যোশি চাকমা বলেন, আমরা উপজেলার খেদারমারা ইউনিয়নে ছিলাম, তখন একদল সন্ত্রাসী মোটরসাইকেল নিয়ে এসে আমাদের পিসিপি নেতাকে গুলি করে হত্যা করে চলে যায়। প্রশাসনের কাছে অনুরোধ করছি, সন্তু লারমার সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতরা করে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য।

তবে এ বিষয়ে বক্তব্য জানার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) নেতাদের কারো বক্তব্য পাওয়া যায়নি।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফ উদ্দিন জানিয়েছেন, গোলাগুলির খবর জানার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে একজনের মরদেহ উদ্ধার করেছে।

এদিকে মঙ্গলবার বিকেলে হত্যাকাণ্ডের প্রতিবাদে খাগড়াছড়ি জেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এমএন লারমাপন্থী পিসিপি।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply