নীড় পাতা » রাঙামাটি » বাঘাইছড়িতে উন্নয়ন বোর্ড কার্যালয়ে অগ্নিকাণ্ড

বাঘাইছড়িতে উন্নয়ন বোর্ড কার্যালয়ে অগ্নিকাণ্ড

ঙামাটির বাঘাইছড়ি উপজেলা সদরে অবস্থিত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প ব্যবস্থাপকের কার্যালয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার দুপুর সাড়ে ১২টায় আগুনের সূত্রপাত ঘটে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, স্থানীয় বাসিন্দাদের ও নিরাপত্তাবাহিনীর সদস্যরা আগুন নেভানোর আপ্রাণ চেষ্ঠা চালালেও প্রচণ্ড রৌদ্রের খরতাপে মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। ফলে পুরো অফিসটি আগুনে পুড়ে সম্পূর্ণ ভাবে ভস্মিভূত হয়। এক ঘন্টা পর পার্শ্ববর্তী উপজেলা দিঘিনালা থেকে ফায়ার সার্ভিসের গাড়ী এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহকারী প্রকল্প ব্যবস্থাপক সুচিত্র চাকমা জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এতে প্রকল্প ব্যবস্থাপকের কার্যালয় সম্পূর্ণ ভস্মিভূত হয়। আগুনে পঞ্চাশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। প্রসঙ্গত, আয়তনে দেশের সবচেয়ে বড় উপজেলা রাঙামাটির বাঘাইছড়ি।

‘দার্জিলিং’খ্যাত পর্যটনকেন্দ্র সাজেক ভ্যালিও অবস্থিত এই উপজেলার সাজেক ইউনিয়নে। কিন্তু পুরো উপজেলাতে কোনো ফায়ার সার্ভিস স্টেশন নেই। উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের দাবিতে বিভিন্ন সময়ে মানববন্ধন ও বিক্ষোভ করেছে বাঘাইছড়িবাসী।

Micro Web Technology

আরো দেখুন

বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের জন্মবার্ষিকী আজ 

আজ বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের জন্মবার্ষিকী। ১৯৪৩ সালের ১ মে তিনি ফরিদপুর জেলার মধুখালী থানার …

Leave a Reply