নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বাঘাইছড়িতে আগুনে পুড়লো ১২৭ দোকান

বাঘাইছড়িতে আগুনে পুড়লো ১২৭ দোকান

bagai-picরাঙামাটির বাঘাইছড়ি উপজেলার প্রাণকেন্দ্র উপজেলা সদরের মসজিদ মার্কেটটি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার ভোর সাড়ে তিনটার দিকে বাঘাইছড়ি সদরে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। উপজেলায় কোনো ফায়ার সার্ভিসের ইউনিট না থাকায় বিজিবি ও স্থানীয় জনগণ নিজস্ব ব্যবস্থায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। শনিবার সকাল পৌনে ছয়টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

স্থানীয়রা জানিয়েছেন, শনিবার ভোর সাড়ে তিনটায় একটি দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুন চারদিকে ছড়িয়ে পড়লে বিজিবি’র সদস্য ও স্থানীয়রা মিলে পানি, বালি ও অগ্নি নির্বাপক গ্যাসের মাধ্যমে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। উপজেলায় কোনো ফায়ার সার্ভিসের ইউনিট না থাকায় নিকটবর্তী খাগড়াছড়ি সদর থেকে রাত চারটার দিকে ফায়ার সার্ভিস ঘটনাস্থলের দিকে রওয়ানা দেয়। সকাল ছয়টার দিকে খাগড়াছড়ি থেকে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছলেও ততক্ষণে আগুনে পুরো বাজার পুড়ে ছাই হয়ে যায়। আগুনে তিনটি মার্কেটও পুড়ে যায়। প্রাথমিকভাবে ৫০ কোটি টাকা ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন স্থানীয়রা।

বিজিবির মারিশ্যা জোন কমান্ডার লে:কর্ণেল রবিউল ইসলামের নেতৃত্বে এক প্লাটুন বিজিবি সদস্য ও স্থানীয় পুলিশ সদস্য এবং স্থানীয় জনগণের প্রানান্ত চেষ্টায় প্রায় দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আসে।

প্রাথমিকভাবে বিদ্যুতের শর্টশার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছেন ব্যবসায়িরা। আগুন নেভাতে গিয়ে পা ভেঙ্গে যাওয়া ব্যবসায়ী শ্যামল দাশকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ এসএম আজিজুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply