নীড় পাতা » ব্রেকিং » বাঘাইছড়িতে অবরোধ চলছে, মোটর-সাইকেলে আগুন

বাঘাইছড়িতে অবরোধ চলছে, মোটর-সাইকেলে আগুন

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ৪৮ ঘণ্টার সড়ক ও নৌ-পথ অবরোধের প্রথম দিন পালিত হয়েছে। নেতাকর্মীদের নামে মিথ্যা মামলার অভিযোগ এনে বুধবার সকাল থেকে টানা ৪৮ ঘন্টার সড়ক ও নৌ-পথে অবরোধের ডাক দেয় সন্তু লারমা নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)। গত ৪ জানুয়ারি রাঙামাটির বাঘাইছড়ির বাবুপাড়ায় স্থানীয় প্রভাত কুসুম চাকমার বাড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সমিতির (এমএন লারমা) কর্মী বসু চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। পরদিন গৃহকর্তা প্রভাত কুসুম চাকমা বাদী হয়ে ২৭ জনের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ হত্যাকান্ডের ঘটনায় পর থেকেই সন্তু লারমা নেতৃত্বাধীন জেএসএসকে দায়ী করছে জেএসএস (এমএন লারমা)। হত্যা মামলার এজাহারে সন্তু লারমা নেতৃত্বধীন জেএসএস নেতা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বড়ঋষি চাকমাসহ ২৭ জনের নাম উল্লেখ করা হয়। নেতাকর্মীদের নামে মিথ্যা মামলার অভিযোন এনে সড়ক ও নৌ-পথে অবরোধ ডেকেছে জেএসএস।

এদিকে অবরোধের কারণে সকাল থেকেই বাঘাইছড়ি থেকে রাঙামাটিগামী কোনো লঞ্চ ছেড়ে যায়নি। খাগড়াছড়ির সাথেও সড়ক পথে কোনো ধরণের যানবাহন চলাচল করতে দেখা যায়নি। সাজেক হতে খাগড়াছড়ি যাওয়ার সময় একটি মোটর সাইকেল আগুন দিয়েছে অবরোধ সমর্থনে পিকেটাররা। জানা যায়, সাজেকের বাঘাইহাট হাজাছড়া নামক স্থানে দুপুর আড়াইটায় এ ঘটনা ঘটে। এদিকে খবর পেয়ে বাঘাইহাট জোন থেকে নিরাপত্তা বাহীনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে যায়।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি সন্তু লারমা নেতৃত্বাধীন জেএসএসের বাঘাইছড়ি উপজেলার তথ্য ও প্রচার সম্পাদক দয়াসিন্ধু চাকমা বলেন, ‘বসু চাকমা হত্যার সাথে জনসংহতি সমিতি (জেএসএস) ও সমিতির সহযোগী সংগঠনের কোনও সদস্য বা সমর্থক জড়িত নন। জনসংহতি সমিতি এ ধরনের হত্যাকান্ড ও সন্ত্রাসের রাজনীতিতে বিশ্বাস করে না। জনসংহতি সমিতি কাছে কোনও অবৈধ আগ্নেয়াস্ত্র বা গোলাবারুদ নেই।’

তিনি বিবৃতিতে অবিলম্বে জনসংহতি সমিতি ও সমিতির সহযোগী সংগঠনের সদস্যদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) এম এ মনজুর বলেন, ‘অবরোধে উপজেলার সব কিছুই স্বাভাবিক হয়েছে। দোকান-পাট খোলা রয়েছে। যাত্রী কম থাকায় স্বল্প পরিসরে গাড়ি চলাচল করছে। তবে রাঙামাটির উদ্দেশ্যে কোনও লঞ্চ ছেড়ে যায়নি।’

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply