নীড় পাতা » বান্দরবান » বাইশারী-গর্জনিয়া সড়ক সংস্কার দাবি

বাইশারী-গর্জনিয়া সড়ক সংস্কার দাবি

পার্বত্য জনপদ বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারী ও রামুর গর্জনিয়া সংযোগ সড়ক সংস্কারের দাবিতে সড়কের থিমছড়ি বাজার এলাকায় মানববন্ধন করেছে বৃহত্তর থিমছড়ি সামাজিক উন্নয়ন ফোরামের ব্যানারে কলেজ, বিশ^বিদ্যালয় ও অন্যান্য শিক্ষার্থীসহ এলাকাবাসী।

গত শনিবার বিকাল ৩ টায় এ মানববন্ধনে উক্ত সড়কে চলাচলকারী শতশত লোকজন অংশ নেন বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে। বড়বিল থেকে বটতলী পর্যন্ত ৮ কিলোমিটার সড়কে বেশ কয়েকটি স্থানে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। পুরো সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় মোটর সাইকেল ছাড়া অন্যান্য যানবাহন চলাচল বর্তমানে বন্ধ রয়েছে। ফলে শত শত টমটম ও রিকশা চালক এখন বেকার জীবনযাপন করছেন।

মানববন্ধনে সড়কটি সংস্কারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রবিউল আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শির্ক্ষাথী মুনিরুল আলম, লুকমান হাকিম, অ্যাডভোকেট আনোয়ারুল হাকিম আরাফাত, এলাকার মেম্বার কবির আহমদ, সমাজপতি মো. আলী সওদাগর ও সেলিম উল্লাহ কালু প্রমুখ।

এসময় বক্তারা বলেন, নাইক্ষ্যংছড়ির বাইশারীর ৭০ হাজার মানুষ এখন ডাকাত ও পাহাড়ি সন্ত্রাসীদের হাতে জিম্মি। ইদগড়-ইদগাঁও সড়কে অপহরণ বানিজ্য পুনঃরায় শুরু হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। সে কারণে বাইশারীর মানুষ গর্জনিয়ার সড়কটি ব্যবহার করে আসছেন। বাইশারী ইউনিয়নের লোকজন উপজেলা সদরে যাওয়ার একমাত্র সড়ক এটি। কিন্তু এ সড়কটির অভিভাবক নেই। নির্বাচিত জনপ্রতিনিধি থাকেন চট্টগ্রাম। আসেন তার সময় মতো। কিন্তু সড়কটিতে পুকুরসম কয়েকশত গর্ত। গত দুই মাস ধরে এ সড়কে টমটম, রিকশা ও ছোট গাড়ি চলাচল বন্ধ। এসব কারণে শিক্ষার্থীরা পথে পথে মানববন্ধন করতে বাধ্য হলো।

Micro Web Technology

আরো দেখুন

লামায় হলি চাইল্ড পাবলিক স্কুলে পুরস্কার বিতরণ

বান্দরবানের লামা উপজেলায় দুর্নীতি দমন কমিশনের অর্থায়নে দুর্নীতি প্রতিরোধ বিষয়ের উপর রচনা, বির্তক, সাংস্কৃতিক প্রতিযোগিতার …

Leave a Reply