‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ’

01‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি দেশ। কিন্তু মাঝে মাঝে অনেকে এ সম্প্রীতি নষ্ট করতে চায়। তাই এ সম্প্রীতি যাতে কেউ নষ্ট করতে না পারে এ জন্য আমাদের সকলকে সজাগ থাকতে হবে। আমাদের এ সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনকে চির অটুট রাখতে হবে।’ শুক্রবার দুপুরে রাঙামাটি শহরের গর্জনতলীতে জেলা অখন্ড উপাসনা মন্দিরের বহুতল ভবনের ভিত্তিপ্রস্থর অনুষ্টানে পার্বত্য মন্ত্রনালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
রাঙামাটি পার্বত্য জেলা অখন্ড উপাসনা মন্দিরের সহ-সভাপতি প্রানেশ্বর ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত ভিত্তিপ্রস্থর ও চরিত্রগঠনমুলক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য ও যুগ্ম সচিব শাহীনুর ইসলাম,রাঙামাটি পার্বত্য জেলা পুলিশ সুপার আমেনা বেগম,রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ইরফান শরীফ।
প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য সচিব আরো বলেন,সব ধর্মের যে বাণী দর্শন তা হচ্ছে মানবধর্ম। ধর্ম যদি নৈতিকতার উপর প্রতিষ্টিত না হয় তাহলে তা ভেঙ্গে পড়বে। মানুষের মানবিক মূল্যবোধকে সকলের মাঝে জাগ্রত করতে হবে। আমরা কি মানুষ হিসেবে সকলকে ভালবাসতে পেরেছি ? অখন্ডের সাধনা করতে গিয়ে আমরা এখনো স্থান- কাল- পাত্র ভেদে খন্ডিত হয়ে আছি। প্রতিটি ধর্মের যে মুল সুর তা অখন্ডতার পরিপুরক। প্রতিটি ধর্মের মুল সুর হচ্ছে মানবতা। তিনি বলেন,স্বামী স্বরুপানন্দ বিশ্বাস করতেন চরিত্রবান মানুষ দেশ গঠনে ভুমিকা রাখতে পারেন। মনুষ্যত্ব অখন্ডের আদর্শ। অখন্ড হচ্ছে মানুষ। স্বামীজি আজীবন মানুষের সাম্যেও জন্য কাজ করে গেছেন। বিভিন্ন ধর্মীয় মত ও পথের প্রতি ছিল তার অপার শ্রদ্ধা। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ সম্মিলিত অখন্ড সংগঠনের সাধারন সম্পাদক তাপস কুমার সরকার, ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্টি সুরজিত নারায়ন ত্রিপুরা,বিসিক রাঙামাটি প্রাক্তন পরিচালক নির্মলেন্দু ত্রিপুরা।05

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে ভূমিকম্পে মসজিদে ফাটল

রাঙামাটিতে ভূমিকম্পে শহরের ঝুল্লিক্যা পাহাড়ের নির্মাণাধীন সংযোগ সেতু জোড়ায় এবং ৩য় তলা বিশিষ্ট মসজিদের বিভিন্ন …

One comment

Leave a Reply

%d bloggers like this: