নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বসতবাড়ি ভাংচুরের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

বসতবাড়ি ভাংচুরের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

Bandarban-Hamla-Picনির্বাচন পরবর্তী সহিংসতায় বান্দরবানে ছাত্রলীগের হামলায় বসতবাড়ি ভাংচুর এবং শিশুসহ ২ জন আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ ছাত্রলীগ নেতা মোহাম্মদ রুবেল (২৩) গ্রেফতার করেছে। পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার রাতে জেলা সদরের রোয়াংছড়ি স্টেশনস্থ পাড়ায় কলেজ ছাত্রলীগের আহবায়ক আহসানুল আলম রুমুর নেতৃত্বে ছাত্রলীগের ৪০/৪৫ জন নেতাকর্মী লাঠি সোঠা এবং ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা ড্রাইভার মোহাম্মদ আইয়ুবের টিনের বসতবাড়ি কুপিয়ে ভাংচুর করেছে। আগুন দিয়ে জ্বালিয়ে দেয়ার চেষ্টাকালে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে আসে। এ ঘটনায় ড্রাইভার মোহাম্মদ আইয়ুব (২৪) ও তার ভাগনি শিশু আখি আক্তার (৪) আহত হয়েছে। খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ ছাত্রলীগ নেতা মোহাম্মদ রুবেল’কে গ্রেফতার করেছে।

তবে হামলার বিষয়টি অস্বীকার করে জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ চেীধুরী জানান. হামলার বিষয়টি শুনেছি। তবে এই ঘটনার সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীরা জড়িত নেই। গ্রেফতারকৃত রুবেল ছাত্রলীগের বর্তমান কমিটিতে নেই। জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য জানান, নির্বাচন পরবর্তী সহিংসতায় ঘরবাড়ি ভাংচুরের খবর পেয়েই দ্রুত ব্যবস্থা নেয়া হয়েছে। রুবেল নামের একজন’কে গ্রেফতার করা হয়েছে। ঘটনায় জড়িত অন্যদেরও গ্রেফতার করা হবে।

জানাগেছে, দশম জাতীয় সংসদ নির্বাচনের দিন কালাঘাটা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ছাত্রলীগ নেতা রুবেলের সঙ্গে আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী টেবিল ঘড়ির সমর্থক রানা দাশ ননাই’র সঙ্গে বাকবিতন্ডা চরথাপ্পড় দেয়ার ঘটনা ঘটে। এই ঘটনায় ছাত্রলীগের নেতাকর্মীরা সোমবার রাতে ভুলবশত ননাই’র পরিবর্তে ড্রাইভার আইয়ুবের ঘরবাড়ি ভাংচুর করেছে।
ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য আরাফা বেগম জানান, সোমবাররাতে হঠাৎ ৪০/৪৫ জন ছাত্রলীগের ছেলে লাঠি সোঠা নিয়ে হামলা চালিয়ে কুপিয়ে ঘরবাড়ি ভাংচুর করে। বাঁধা দেয়ায় ছোটভাই আইয়ুব’কেও মারধর করে। এই ঘটনার বিচার দাবি করেন তিনি।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবান সরকারি কলেজের ছাত্রী হোস্টেলের ভিত্তিপ্রস্তর স্থাপন

পাহাড়ের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বান্দরবান সরকারি কলেজে পাঁচতলা বিশিষ্ট ছাত্রী হোস্টেল এবং শিক্ষার্থীদের জন্য বাস …

Leave a Reply